ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

ভারত

দিল্লিতে পাচার সেই ৫ নারী উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
দিল্লিতে পাচার সেই ৫ নারী উদ্ধার

কলকাতা: দিল্লির গোপন ডেরায় হানা দিয়ে সুন্দরবনের পাঁচ নারীকে উদ্ধার করেছে পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪পরগনার পুলিশ।  

পুলিশ সূত্রে জানা যায়, সবাই পশ্চিমবঙ্গের বাসিন্দা।

উদ্ধার হওয়া ৫ নারীর মধ্যে ২ জন শিশু। দিল্লির এক গোপন ডেরা থেকে তাদের উদ্ধার করা হয়েছে। এর সঙ্গে পুলিশেরর হাতে ধরা পড়েছে দুই অভিযুক্তদের মধ্যে একজন। নাম সঞ্জু হালদার। ৩১ বছর বয়সী সঞ্জু হালদারের বাড়ি দক্ষিণ কলকাতার লেক থানার অন্তর্গত।

রোববার (২৪ অক্টোবর) তাকে আদালতে তোলা হয়েছে। আর এক অভিযুক্ত নুর আলম পলাতক। উদ্ধার হওয়া নারীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

অভিযোগ, কাজের টোপ দিয়ে দিল্লি নিয়ে আসে। সেখানে মাথাপিছু তাদের ১৫ হাজার রুপি দিয়ে তাদের কিনে নেয় নুর আলম। পরে তাদের লখনউয়ে নিয়ে যাওয়া হচ্ছিল।

জানা যায়, কাজ পাইয়ে দেওয়ার কথা বলে গত মাসে এক গৃহবধূকে দিল্লি নিয়ে যায় বাবুল হোসেন মোল্লা ও তার স্ত্রী জিন্নিতুন বিবি। দিল্লিতে নিয়ে গিয়ে ওই গৃহবধূকে একটি ঘরে আটকে রেখে বিক্রি করে দেওয়ার চেষ্টা করা হয় বলে অভিযোগ। পরে গৃহবধূর বাড়ি থেকে টাকা পাঠালে তিনি বাড়ি ফিরে এসে থানায় সব ঘটনা জানায়।  

ওই গৃহবধূর কাছ থেকেই জানা যায় রাজ্যের ৫ জন নারীকে আটকে রাখা হয়েছে। ওই নারীর বয়ানের ওপরে ভিত্তি করে গ্রেফতার করা হয় বাবলু হোসেন ও জিন্নাতুনকে। তারপরই পুলিশের একটি টিম দম্পতিকে নিয়ে দিল্লি রওয়ানা দেয়। সেখানে দিল্লি পুলিশ ও একটি এনজিওর সাহায্যে বুধবার (২০ অক্টোবর) ৫ নারীকে উদ্ধার করা হয়। ধরা পড়ে যায় অভিযুক্ত সঞ্জু হালদার।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa