ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ভারত

কলকাতায় পূজার আনন্দ ম্লান হচ্ছে বৃষ্টিতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
কলকাতায় পূজার আনন্দ ম্লান হচ্ছে বৃষ্টিতে

কলকাতা: গোটা সেপ্টেম্বর মাসজুড়ে ও অক্টোবরের শুরুতে বৃষ্টিতে ভুগেছে কলকাতাবাসী। তবে পূজার দিনগুলোর আনন্দ মলিন করে দেবে কিনা, সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল সবার মনে।

স্বস্তির খবর তো মেলেনি, উল্টো দুর্গাপূজার মধ্যে বৃষ্টির আশঙ্কা আরও বাড়লো।

রোববার (১০ অক্টোবর) আবহাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তর আন্দামান সাগরে যে নিম্নচাপ তৈরি হয়েছে, তা আগামী ৪৮ ঘণ্টায় আরও ঘনীভূত হবে। এর ফলে অষ্টমী থেকে বিজয়া দশমী পর্যন্ত পশ্চিমবঙ্গে বৃষ্টি হবে।

তবে এর আগেও আবহাওয়া দফতর পূজায় বৃষ্টি নিয়ে পূর্বাভাস দিয়েছিল। সেই পূর্বাভাস সত্যি করে রোববার সকাল থেকেই বাংলার বেশ কয়েকটি জেলার পাশাপাশি শহর কলকাতার একাংশেও বৃষ্টি শুরু হয়েছে। পূজার তিথিমতে এ দিন মহাপঞ্চমী। সেই পঞ্চমীতেও আবহাওয়া পরিস্থিতির উন্নতি না হওয়ায় চিন্তা বাড়ছে ষষ্ঠী-সপ্তমী নিয়েও।

তবে পূজার ঠিক আগে উত্তর আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপ, যা উড়িষ্যা এবং অন্ধ্রপ্রদেশ রাজ্যের উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। তার প্রভাব সরাসরি পশ্চিমবঙ্গে না পড়লেও পরোক্ষ প্রভাবের জেরে দুর্গাপূজার দিনগুলোজুড়ে চলবে বৃষ্টি। ফলে এবারে কলকাতায় পূজার আনন্দ ম্লান করে দিচ্ছে বৃষ্টি।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa