ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

ভারত

লাগাতার আন্দোলনের হুমকি এনএসইউআই'র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
লাগাতার আন্দোলনের হুমকি এনএসইউআই'র

আগরতলা (ত্রিপুরা): দুর্গা পূজার পর ত্রিপুরায় তপশিলি শিক্ষার্থীদের সমর্থনে লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়েছে কংগ্রেস (আই) সমর্থিত ছাত্র সংগঠন ন্যাশনল স্টুডেন্টস ইউনিয়ন অব ইন্ডিয়া (এনএসইউআই)।

দীর্ঘ প্রায় এক বছর ধরে ত্রিপুরায় স্কুল-কলেজে তপশিলি জাতি এবং উপজাতি শিক্ষার্থীদের মাসিক বৃত্তি দিচ্ছে না রাজ্য সরকার।

ফলে চরম সমস্যার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন এসব শিক্ষার্থীরা, অনেকের লেখাপড়া অনিশ্চিত হয়ে পড়েছে।

এ অবস্থায় শুক্রবার (০৯ অক্টোবর) কংগ্রেস (আই) সমর্থিত ছাত্র সংগঠন এনএসইউআইয়ের একটি প্রতিনিধিদল রাজ্যের জনজাতি কল্যাণমন্ত্রী মেবার কুমার জমাতিয়া সঙ্গে দেখা করে। তারা মন্ত্রীর কাছে তপশিলি শিক্ষার্থীরদের মাসিক বৃত্তি দেওয়ার দাবি জানায়।   সেই সঙ্গে ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর জন্য সময় নির্ধারণ করে দেয়। মন্ত্রী তাদের আশ্বাস দেন ওই সময়ের মধ্যেই তিনি  বৃত্তি চালু করবেন।

কিন্তু সেই ৪৮ ঘণ্টা পার হয়ে গেলেও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানাননি মন্ত্রী মেবার কুমার জমাতিয়া। তাই রোববার (১০ অক্টোবর) দুপুরে এনএসএউআই এক সংবাদ সম্মেলন করে। এ সময় সংগঠনের সহ-সভাপতি সম্রাট রায় জানান, দুর্গোৎসবের পর তারা বিষয়টিকে সামনে রেখে লাগাতার আন্দোলন করবেন। রাজ্য সরকার যতদিন না পর্যন্ত তপশিলি ছাত্র-ছাত্রীদের বৃত্তি দেবে ততদিন তারা আন্দোলন চালিয়ে যাবেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর, ২০২১
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa