ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

ভারত

পশ্চিমবঙ্গে বিজেপিতে ভাঙন, তৃণমূলে যোগ দিলেন আরেক বিধায়ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
পশ্চিমবঙ্গে বিজেপিতে ভাঙন, তৃণমূলে যোগ দিলেন আরেক বিধায়ক

কলকাতা: পশ্চিমবঙ্গের একুশে বিধানসভা ভোটের ফলাফল প্রকাশের পর থেকে বঙ্গ বিজেপিতে ভাঙন অব্যাহত। এবার বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন বাঁকুড়া জেলার বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক তন্ময় ঘোষ।

সোমবার (৩০ আগস্ট) রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে তৃণমূলের যোগ দেন তিনি।

ফলে বিজেপির ৭৭ থেকে রইল বাকি ৭৩ বিধায়ক। গত ১১ জুন বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। তারও আগে বিধানসভা ভোটের ফল বেরোনোর পরই নদীয়া জেলার শান্তিপুর ও কোচবিহার জেলার দিনহাটার বিধায়ক পদ ছেড়ে দেন বিজেপি সংসদ সদস্য জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিক। এদিন তন্ময়ের দল বদলে রাজ্যে বিজেপির বিধায়ক সংখ্যা দাঁড়িয়েছে ৭৩-এ।

কেন বিজেপি ছেড়ে রাজ্যের শাসক দলে নাম লেখালেন বিষ্ণুপুরের বিধায়ক? উত্তরে তন্ময় ঘোষ বলেছেন, বিজেপি বাঙালি বিরোধী দল। বাংলাকে ক্রমাগত বঞ্চনা করছে। জোর করে বাংলা দখলের চেষ্টা করেছিল, পারেনি। ক্রমাগত দেখছি বাঙালির অধিকার, ঐতিহ্য কোনো কিছুকেই ওরা সম্মান দিতে পারে না। তাই বাংলার মানুষের উন্নতি করার জন্য জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যেয়ের দলে যোগ দিলাম।

এরপরই নিজের পুরনো দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তন্ময় ঘোষ বলেন, বুথ স্তরে বিজেপির সংগঠন বলে কিছু নেই। বিজেপির টিকিটে যারা জিতেছেন তারা নিজেদের ক্যারিশমায় জিতেছেন। এতে দলের কোনো ভূমিকা নেই।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, আগামী দিনে আরও অনেক বিজেপি বিধায়ক তৃণমূলে আসবেন। অনেকেই যোগাযোগ করে সেই ইচ্ছা প্রকাশ করেছেন।  

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa