ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ভারত

পশ্চিমবঙ্গে বিধি-নিষেধ বাড়লো ৩০ আগস্ট পর্যন্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
পশ্চিমবঙ্গে বিধি-নিষেধ বাড়লো ৩০ আগস্ট পর্যন্ত

কলকাতা: পশ্চিমবঙ্গে করোনা বিধি-নিষেধের সময়সীমা বাড়লো ৩০ আগস্ট পর্যন্ত। পূর্ব ঘোষণা অনুযায়ী, যেসব ক্ষেত্রে ছাড় ছিল তা বহাল থাকছে।

তবে রাজ্যে এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন। কলকাতায় মেট্রোরেল চালু হলেও কেন লোকাল ট্রেন চালু হচ্ছে না—অনেকেই প্রশ্ন তুলছেন। সেই প্রশ্নের জবাব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার (১২ আগস্ট) রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী বলেন, অনেকেই বলছেন লোকাল ট্রেন কেন চালু করা হচ্ছে না। জানি, অনেকেরই কষ্ট হচ্ছে। আমরা করোনার তৃতীয় ঢেউয়ে কী অবস্থা হতে পারে তা একটু দেখে নিতে চাইছি। পাশাপাশি জেলাগুলির গ্রামস্তরে টিকাকরণ আরও একটু সম্পন্ন হলে তবেই ট্রেন চালানোর ঝুঁকি নিতে পারবো। গ্রামেগঞ্জে টিকাকরণের গতি বাড়ানো হয়েছে। ইতোমধ্যেই ৫০ শতাংশ টিকাকরণ হয়ে গিয়েছে। ৮০ শতাংশ সম্পূর্ণ হলে ট্রেন চালানোর অনুমতি দিতে পারে সরকার।

মমতা আরও বলেন, অনেকেই করোনা বিধিনিষেধ একটু শিথিল করার জন্য অনুরোধ করেছেন। তাদের কথা মাথায় রেখে, রাত ৯টা থেকে ভোর পাঁচটা অবধি চলাফেরা এবং ব্যবসা-বাণিজ্যে যে বিধি-নিষেধ ছিল তা সামান্য শিথিল করে রাত ১১টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত কড়া বিধিনিষেধ থাকবে। ওই সময়টা সকলের ঘুমানোর সময়। তাতে মানুষের কোনো অসুবিধা হবে না।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa