ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ভারত

পশ্চিমবঙ্গে করোনা প্রায় নির্মূলের দিকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
পশ্চিমবঙ্গে করোনা প্রায় নির্মূলের দিকে

কলকাতা: পশ্চিমবঙ্গে অনেকটাই কমেছে করোনা শনাক্তের সংখ্যা। সোমবার (৫ জুলাই) রাজ্য স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টার রাজ্যে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৮৮৫ জন।

পাশাপাশি চলমান সময়ে রাজ্যে কমেছে মৃতের সংখ্যাও। একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৮ জনের। এছাড়া একদিনে করোনা মুক্ত হয়েছেন এক হাজার ৭৭৭ জন। ফলে একদিকে শনাক্তের হার দাঁড়িয়েছে ৩ দশমিক ২১ শতাংশে।

পাশপাশি রাজ্যের নিরিখে কলকাতাতেও কমেছে নতুন করে শনাক্তের সংখ্যা। কলকাতায় একদিনে ৬৪ জন নতুন করে শনাক্তের সন্ধান পাওয়া গিয়েছে। সংক্রমণ কিছুটা কমেছে উত্তর ২৪ পরগনাতেও। ওই জেলায় ১০৯ জন নতুন একদিনে শনাক্ত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় ৩৪ জন, হুগলিতে ৪৬ জন, হাওড়ায় ৪৩ জন এবং নদিয়ায় ৭৩ জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। প্রতিদিনই গড়ে আড়াই থেকে তিন লাখের কাছাকাছি রাজ্যে টিকাকরণ চলছে।

অপরদিকে, একদিনে ভারতে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯ হাজার ৭৯৬ জন। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭২৩ জনের। যা আগের তুলনায় অনেকটাই কম। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ২ হাজার ৭২৮ জন। একদিনে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৩৫২ জন। পাশাপাশি দিল্লিতেও কমেছে শনাক্তের সংখ্যা। রাজধানীতে শেষ ২৪ ঘণ্টায় ৯৪ জন শনাক্তের সন্ধান পাওয়া গিয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
ভিএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa