ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ভারত

পুরুষদের ‘শালীন’ পোশাক পরতে নোটিশ পশ্চিমবঙ্গে! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
পুরুষদের ‘শালীন’ পোশাক পরতে নোটিশ পশ্চিমবঙ্গে! 

ভারতের পশ্চিমবঙ্গে এক পৌরসভায় ‘শালীন’ পোশাক ছাড়া পুরুষদের প্রবেশ নিষিদ্ধ করেছে।  

পৌরসভার প্রবেশপথে লেখা হয়েছে, ‘অশালীন বা দৃষ্টিকটূ পোশাক পরে পুরসভার কার্যালয়ে প্রবেশ নিষিদ্ধ।

’ 

সাধারণ মানুষের জন্য এমন পোশাক ফতোয়া জারি করেছে রাজপুর-সোনারপুর পুরসভা। এ নিয়ে তর্ক-বিতর্ক দেখা দিয়েছে সোনারপুরে। শুরু হয়েছে রাজনৈতিক বিতর্কও।  

ওই পৌরসভার সূত্র জানিয়েছে, রাজপুর-সোনারপুর পুরসভার রাজপুর কার্যালয়ে সম্প্রতি বেশ কিছু মানুষ বার্মুন্ডা, হাফপ্যান্ট পরে আসছেন। তাদের অনেকে চেয়ারে পায়ের ওপর পা তুলে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকছেন। তাতে শুধু পৌরকর্মী নয়, সেবা নিতে আসা অন্যান্য মানুষের বিশেষ করে নারীদের অস্বস্তি বাড়ছে। সে কারণেই ওই নোটিশ জারি করা হয়েছে। হ্যাফপ্যান্ট পরে কেউ এলে তাকে গেট থেকেই ফেরত পাঠাচ্ছেন রক্ষীরা।  

বিজেপি নেতারা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন, কারো পোশাক নিয়ে পৌর কর্তৃপক্ষ এভাবে নোটিশ দিতে পারে না। তারা নিজের কাজটা করুক। এলাকার উন্নয়ন কীভাবে করা যায় সেদিকে নজর দিক।

তবে রাজপুর-সোনারপুর পুরসভার প্রশাসক পল্লব দাস বলেছেন, এমন পোশাক না পরেই আসা উচিত যা দৃষ্টিকটু লাগে। অপ্রীতিকর ঘটনা এড়াতেই সোনারপুর বাজার অফিস এমন উদ্যোগ নিয়েছে। সূত্র: জিনিউজ

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa