ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

ভারত

কলকাতার আকাশে প্রবল ঝাঁকুনি, ভিস্তারার ৪ যাত্রী আহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জুন ৭, ২০২১
কলকাতার আকাশে প্রবল ঝাঁকুনি, ভিস্তারার ৪ যাত্রী আহত

কলকাতা: কলকাতায় অবতরণের আগে সোমবার (৭ জুন) মাঝ আকাশে বড়সড় ঝাঁকুনির কবলে পড়ে ভিস্তারার বোয়িং ইউকে৭৭৫ উড়োজাহাজ। এদিন বিকেলে মুম্বাই থেকে কলকাতা বিমানবন্দরে অবতরণের কিছুক্ষণ আগে মাঝ আকাশে এ ঝাঁকুনিতে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

এক বিবৃতিতে উড়োজাহাজ সংস্থার তরফে জানানো হয়, কলকাতা বিমানবন্দরে অবতরণের ১৫ মিনিট আগে বায়ুচাপের তারতম্যের জন্য ব্যাপক ঝাঁকুনির মুখে পড়ে বোয়িং ৭৩৭ প্লেনটি। এতে গুরুতর আহত হওয়ায় চারজন যাত্রীকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের বিমানবন্দরে প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়।

জানা যায়, এদিন দুপুরে স্থানীয় সময় ২টা ৫ মিনিটে মুম্বাই থেকে কলকাতার উদ্দেশে রওয়ানা দেয় সংস্থাটির প্লেন। কলকাতায় অবতরণ করে বিকেল ৪টা ২৫ মিনিটে।

সংস্থাটির তরফে জানানো হয়, অবতরণের প্রস্তুতি চলাকালীন ২০ হাজার ফুট উচ্চতা থেকে ১৭ হাজার ফুটে নামার সময় প্লেনটি জোরে কাঁপতে শুরু করে। ভেতরে ঝাঁকুনি শুরু হয়। যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়।

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, এদিন কলকাতায় দিনভর ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকার পর বিকেলের দিকে আকাশে তৈরি হয়েছিল প্রবল মেঘ। সঙ্গে চলে ঝড়ো বাতাস। যার জেরে ব্যাপক বৃষ্টি হয়েছে প্রায় সর্বত্র। সঙ্গে চলে তুমুল বজ্রপাত।

উড়োজাহাজ বিশেষজ্ঞরা বলেছেন, বর্ষায় ভারতের আকাশে বায়ুচাপের তারতম্যজনিত কারণে এয়ার টারবুলেন্স অনুভব করা কোনো বিরল ঘটনা নয়। সেজন্যই যাত্রীদের বলা হয় প্লেন আকাশে থাকাকালীন সব সময় সিটবেল্ট পরে থাকতে।

হাসলপাতাল সূত্রে জানা যায়, আহতদের মধ্যে দু’জন বয়স্ক মানুষ রয়েছেন। একজন যাত্রীর কাঁধে ও অন্য এক যাত্রীর মাথায় চোট রয়েছে। তবে তাদের প্রত্যেকের অবস্থা স্থিতিশীল।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুন ০৭, ২০২১
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa