ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

পশ্চিমবঙ্গে করোনার গ্রাফ অনেকটাই নিম্নমুখী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জুন ২, ২০২১
পশ্চিমবঙ্গে করোনার গ্রাফ অনেকটাই নিম্নমুখী

কলকাতা: পশ্চিমবঙ্গে গত কয়েকদিন ধরে করোনা শনাক্তের গ্রাফ অনেকটাই নিম্নমুখী হচ্ছে। সেই ধারাবাহিকতায় ২০ হাজারের উপর শনাক্তের গ্রাফ বুধবার (২ জুন) ১০ হাজারের নিচে চলে এসেছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা শনাক্ত হয়েছেন ৯ হাজার ৪২৪ জন। প্রায় দেড়মাস পর ১০ হাজারের নিচে নামলো করোনা সংক্রমণের সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টা করোনা পরীক্ষা হয়েছে ৬৫ হাজার ৪১ জনের। অর্থাৎ একদিনে সংক্রমণের হার ১১ দশমিক ৯ শতাংশ।

কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। মঙ্গলবার (১ জুন) এ সংখ্যাটা ছিল ১৩১ জন। এবং একদিনে করোনামুক্ত হয়েছেন ১৭ হাজার ৭২২ জন। ফলে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯১ দশমিক ৩ শতাংশ।

অপরদিকে, রাজ্যের নিরিখে কলকাতায় একদিনে করোনা শনাক্তের সংখ্যা ১০৩২ জন এবং উত্তর ২৪পরগনা ২  হাজার ২৮ জন সংক্রামিত হয়েছেন। এরপর হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৬৬১, ৪৪৮ ও ৭৫৫ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় কলকাতা ও উত্তর ২৪ পরগনায় কোভিডে মারা গিয়েছেন যথাক্রমে ৩২ ও ৩৫ জন। ১৩ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ৮ এবং ৫ জন।

রাজ্য সরকারের পক্ষ বলা হয়েছে রাজ্য কড়া বিধিনিষেধের কারণে করোনা গ্রাফ নিম্নমুখী। এর জেরে আগামী ১৪ ই জুন অব্দি পশ্চিমবঙ্গের লকডাউন চলবে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, জুন ০২, ২০২১
ভিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।