ঢাকা, মঙ্গলবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

ভারত

জামিন স্থগিত, জেলে যেতে হচ্ছে মমতার মন্ত্রীদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, মে ১৮, ২০২১
জামিন স্থগিত, জেলে যেতে হচ্ছে মমতার মন্ত্রীদের ...

কলকাতা: দিনভর নাটকের পর পট পরিবর্তন। পরে জানা গেল, বুধবার (১৯ মে) পর্যন্ত জেলে থাকতে হবে মমতার নেতা-মন্ত্রীদের।

নারদা ঘুষ কাণ্ডে সোমবার (১৭ মে) নিম্ন আদালতের (ব্যাঙ্কশাল কোর্ট) রায়ে জামিন মঞ্জুর হলেও কলকাতা হাইকোর্টে ধাক্কা খেলেন চার অভিযুক্ত। সোমবার রাতেই নিম্ন আদালতের জামিনের রায়ে স্থগিতাদেশ দিয়েছেন কলকাতা হাইকোর্ট।

এদিন নিম্ন আদালতের রায়ে ধাক্কা খাওয়ার পর বিকেলেই হাইকোর্টে চ্যালেঞ্জ জানিয়ে মামলা করে সিবিআই। সিবিআইয়ের পক্ষ থেকে বলা হয়, দিনভর যেভাবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দফতর নিজাম প্যালেসের সামনে উত্তপ্ত পরিস্থিতি হয়েছে, তদন্তকারীদের হুমকি দেওয়া হয়েছে, আইনশৃঙ্খলার অবনতি হয়েছে তাতে অন্তত পশ্চিমবঙ্গে বসে তদন্ত চালানো অসম্ভব। অন্য রাজ্যে এই মামলার শুনানির আবেদন করে সিবিআই।

এরপরই ফিরহাদ হাকিম, সুব্রত মুখার্জী, মদন মিত্র, এবং শোভন চট্টোপাধ্যায়ের জামিন নামঞ্জুর করে দেন হাইকোর্ট। বুধবার (১৯ মে) পর্যন্ত এই ভিভিআইপিদের থাকতে হবে কলকাতার প্রেসিডেন্সি জেলে। এখন তারা নিজাম প্যালেসে আছেন। রাতেই তাদের জেলে স্থানান্তর করা হবে। কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হয়েছে কলকাতাকে। তবে জেল কর্তৃপক্ষ যদি রাতে তাদের নিতে রাজি না হয় তাহলে নিজাম প্যালেসেই সিবিআইয়ের হেফাজতে থাকতে হতে পারে বা জেল হাসপাতালে থাকতে হতে পারে তাদের।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, মে ১৮, ২০২১
ভিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa