ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

পশ্চিমবঙ্গে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, মে ৩, ২০২১
পশ্চিমবঙ্গে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের ফের সাড়ে ১৭ হাজারের গণ্ডি পার করলো। এই নিয়ে টানা ৬ দিন নতুন করে আক্রান্তের সংখ্যা ১৭ হাজারের বেশি হলো।

আর গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৯৮ জনের মৃত্যু হয়েছে।

আনন্দবাজারের রিপোর্টের বলা হয়, করোনায় আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়তে থাকলেও ১ দিনে রাজ্যে মাত্র ১ হাজার ৬১৫ জনের টিকাকরণ হল। করোনাকালে দৈনিক টিকাকরণের সংখ্যার নিরিখে যা এখনও পর্যন্ত সর্বনিম্ন। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের ফের সাড়ে ১৭ হাজারের গণ্ডি পার করল। এই নিয়ে টানা ৬ দিন নতুন করে আক্রান্তের সংখ্যা ১৭ হাজারের বেশি হলো। কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলায় প্রায় ৪ হাজারের কাছাকাছি নতুন করে সংক্রমিত হলেন। সেই সঙ্গে, দৈনিক মৃত্যু প্রায় ১০-র কাছাকাছি পৌঁছল।

সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫০১ জন। এর মধ্যে শুধুমাত্র কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ছড়িয়েছে যথাক্রমে ৩ হাজার ৯৯০ ও ৩ হাজার ৯৬৫ জনের মধ্যে। এ ছাড়া, হাওড়া (৯৯০), দক্ষিণ ২৪ পরগনা (৯৬২), পশ্চিম বর্ধমান (৯৬৪), বীরভূম (৮৩৩), হুগলি (৮০৪), নদিয়া (৮৯৪), পূর্ব মেদিনীপুর (৬৫৬) এবং মালদহ (৫২২) জেলায় নতুন করে আক্রান্তের সংখ্যা যথেষ্ট উদ্বেগজনক। সব মিলিয়ে এখন পর্যন্ত রাজ্যে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৮০ হাজার ৮৯৪।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৯৮ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ২৩, কলকাতায় ২১ এবং হাওড়ায় ৭ জন মারা গিয়েছেন। অন্য দিকে, বাঁকুড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ৬ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। এ ছাড়া, জলপাইগুড়ি, বীরভূম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে ৪ জন করে মারা গিয়েছেন। মালদহ, নদিয়া এবং হাওড়ায় ৩ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। আলিপুরদুয়ার এবং দার্জিলিঙে ২ জন করে মারা গিয়েছেন। একই সঙ্গে, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর এবং মুর্শিদাবাদে ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যে মোট ১১ হাজার ৬৩৭ জনের মৃত্যু হল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

গত কয়েক দিন ধরেই দৈনিক সংক্রমণের হার ৩১ শতাংশে বা তার আশপাশে ঘোরাফেরা করছে। গত ২৪ ঘণ্টায় কোভিড টেস্ট করা হয়েছে ৫৫ হাজারের বেশি। ওই সময়ের মধ্যে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৩১.৬৫ শতাংশে।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, মে ০৩, ২০২১
এসকে/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।