ঢাকা, বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮, ০৬ মে ২০২১, ২৩ রমজান ১৪৪২

ভারত

নন্দীগ্রামের ভোট গণনা নিয়ে মুখ খুললেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, মে ৩, ২০২১
নন্দীগ্রামের ভোট গণনা নিয়ে মুখ খুললেন মমতা মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: প্রাণনাশের হুমকির কারণে পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পেয়েছেন নন্দীগ্রামের রিটার্নিং অফিসার। ওই রিটার্নিং অফিসারের সঙ্গে এক ব্যক্তির মোবাইলের মাধ্যমে কথোপকথন তুলে ধরে বিস্ফোরক অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়।

বিষয়টি নিয়ে আদালতে যাওয়ার কথাও বলেছেন তিনি।

সোমবার (৩ মে) কালীঘাটে নিজের বাসভবনের বাইরে এক সাংবাদিক সভা করেন মমতা।

সেখানেই মোবাইলের মেসেজটি তুলে ধরেন সাংবাদিকদের সামনে। মেসেজে বলা হয়েছে, বন্দুকের নলের মুখে কাজ করতে হচ্ছে। পুনর্গণনার নির্দেশ দিলে প্রাণে মেরে ফেলা হতে পারে আমাকে। তবে রিটার্নিং অফিসারের সঙ্গে কার কথা হয়েছে তা স্পষ্ট করেননি মমতা।

রোববার ভোট গণনায় নন্দীগ্রামে পরাজিত হয়েছেন মমতা। তারপরই সেখানে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। নন্দীগ্রামের ভোটিং মেশিন পাল্টে দেওয়া হয়েছে বলে মনে করেন তিনি। তাই বিচারের দাবিতে আদালতে দ্বারস্থ হওয়ার কথা বলেন তৃণমূল নেত্রী।

ততক্ষণ পর্যন্ত ভিভিপ্যাট, ব্যালট এবং ইভিএম সংরক্ষণ করার দাবি জানিয়েছেন মমতা। সেগুলোর কোনো বিকৃতি ঘটানো হয়েছে কি তারও তদন্ত প্রয়োজন বলে মনে করেন মুখ্যমন্ত্রী।  

এদিন মমতা বলেন, ভোট পরবর্তী হিংসা বজায় রেখেছে বিজেপি। এখনও কোচবিহারসহ বেশ কয়েকটি জেলা উতপ্ত।

তিনি বলেন, আমি ভোট চলাকালীনও রাজ্যে কোভিড পরিস্থিতির দিকে নজর রেখেছি। বিষয়টাকে অগ্রাধিকার দিয়ে মোকাবিলা করছি।  
সবাইকে শান্ত থাকার আবেদন জানিয়েছেন মমতা। তিনি বলেন, ভোট শেষ হয়ে গেছে। শান্তি বজায় রাখুন আপনারা। এখন সবচেয়ে বড় কাজ মানুষের পাশে থেকে কোভিড মোকাবিলা করা।

এদিন বিকেল চারটায় বিজয়ী প্রার্থীদের নিয়ে তৃণমূল ভবনে বৈঠকে বসেন তিনি। সেখানে ঠিক হবে মন্ত্রিসভা এবং আগামী দিনের করণীয়। এরপরই সন্ধ্যা ৭টায় রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করবেন মমতা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মে ০৩, ২০২১
ভিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa