ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভারত

‘স্বচ্ছ আগরতলা, সুস্থ আগরতলা’ কর্মসূচির সূচনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
‘স্বচ্ছ আগরতলা, সুস্থ আগরতলা’ কর্মসূচির সূচনা কর্মসূচির অংশ হিসেবে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব নিজ হাতে ঝাড়ু দেন

আগরতলা (ত্রিপুরা): রাজন্য স্মৃতি বিজড়িত এবং ঐতিহ্যমণ্ডিত আগরতলা শহরকে সুস্থ ও স্বচ্ছ রাখার লক্ষ্যে ‘স্বচ্ছ আগরতলা, সুস্থ আগরতলা’ কর্মসূচি নেওয়া হয়েছে। আগরতলা পুরনিগম এই কর্মসূচি নিয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর মঠ চৌমুহনী বাজারে এ কর্মসূচির সূচনা করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। আগামী ১০ সপ্তাহ ধরে এই কর্মসূচি চলবে। কর্মসূচির অংশ হিসেবে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব নিজ হাতে ঝাড়ু নিয়ে মঠ চৌমুনী বাজার পরিষ্কার করেন।

স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচি শুরুর আগে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে স্বচ্ছ ভারতের স্লোগান দিয়েছিলেন তা আমজনতার জীবন শৈলীতে ইতিবাচক পরিবর্তন এনেছে। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার সেই বার্তা করোনা মহামারির সময়েও কার্যকরী ভূমিকা নিয়েছে।

তিনি বলেন, পৌর বা শহর এলাকা স্বচ্ছ রাখতে হলে জানগণকে সচেতন রাখতে হবে এবং তাদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে। সেই কাজের লক্ষ্যেই আগামী ১০ সপ্তাহ ধরে নানাবিধ কর্মসূচী চলবে।

কর্মসূচিতে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন আগরতলা স্মার্ট সিটি কর্পোরেশনের চিফ এক্সিকিউটিভ অফিসার সন্দ্বীপ এন মহাত্ম, আগরতলা পুরনিগমের কমিশনার সিদ্ধা শিব জসওয়াল, সমাজসেবী চামেলী সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।