ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য বুদ্ধদেব ভট্টাচার্য

কলকাতা: কিছুটা সুস্থ হয়ে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। আপাতত তাকে বাড়ি নিয়ে যাওয়ার মতো পরিস্থিতি হয়েছে বলে মনে করেছেন চিকিৎসকরা।

তবে বাড়িতে তাকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিয়ম মেনেই থাকতে হবে। বুদ্ধদেবের শারীরিক অবস্থা নজরদারির জন্য বাড়িতে নার্সিং ব্যবস্থার বন্দোবস্ত করা হয়েছে। চলবে বাইপাপ অক্সিজেন, ফিজিও থেরাপি ও প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা।

শ্বাসকষ্ট নিয়ে গত ৯ ডিসেম্বর দুপুরে দক্ষিণ কলকাতার উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল বুদ্ধদেবকে। লাইফ সাপোর্টে রাখতে হয় সাবেক এ মুখ্যমন্ত্রীকে। ওইদিন হাসপাতালে তাকে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, মেয়র ফিরাদ হাকিম ও বাম নেতারা।

তবে পরের দিন সকাল থেকেই চিকিৎসায় সাড়া দিয়েছিলেন বুদ্ধদেব। শারীরিক সব পরীক্ষার রিপোর্টও ছিল সন্তোষজনক। জ্ঞান ফিরতেই কয়েকদিন ধরে বাড়িতে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করছিলেন তিনি। কিন্তু শারীরিক অবস্থার কারণে তাড়াহুড়ো করা হয়নি।

এখন তার শারীরিক পরিস্থিতি অনেকটাই স্থিতিশীল। কথা বলতে পারছেন। নিজে খেতে পারছেন। সে কারণে তাকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।