ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরার সঙ্গে নৌ যোগাযোগে ছাড়পত্র দিল বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
ত্রিপুরার সঙ্গে নৌ যোগাযোগে ছাড়পত্র দিল বাংলাদেশ বাংলাদেশ ও ভারতের জাতীয় পতাকা

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরাবাসীর বহুদিনের প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে। অবশেষে বাংলাদেশ থেকে গোমতী নদী হয়ে ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার শ্রীমন্তপুর পর্যন্ত জাহাজ চলাচলের ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ সরকার।

বাংলাদেশ ও ত্রিপুরার মধ্যে সরাসরি নৌপরিবহন চালু হওয়ার ছাড়পত্র পাওয়ায় রাজ্যবাসী খুশির মেজাজে। অনেকেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ জন্য ধন্যবাদ জানাচ্ছেন।

ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ সরকারের অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের ছাড়পত্র দেওয়ার বিষয়টি জানিয়েছেন। সেইসঙ্গে তিনি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের দেওয়া চিঠির ছবিও তুলে ধরেন।

মুখ্যমন্ত্রী জানান, চলতি বছরের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই বাংলাদেশ থেকে পরীক্ষামূলকভাবে মাঝারি আকারের জাহাজ চালানো হবে।

বাংলাদেশের দাউদকান্দি থেকে ত্রিপুরা পর্যন্ত গোমতী নদী দিয়ে নিয়মিত নৌ-পরিবহনের জন্য ইতোমধ্যে শ্রীমন্তপুর এলাকায় একটি অস্থায়ী জেটি নির্মাণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
এসসিএন/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।