ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ভারত

পশ্চিমবঙ্গে করোনা শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৮ ঘণ্টা, জুন ২১, ২০২০
পশ্চিমবঙ্গে করোনা শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি 

কলকাতা: করোনা সংক্রমণ চলমান থাকলেও ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বর্তমানে শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি। এটিকে আশার আলো হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা। শেষ একদিনে এ রাজ্যে করোনা থেকে সেরে উঠেছেন ৫৬২ জন। এখন পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন ৭ হাজার ৮৬৫ জন। শেষ খবর পর্যন্ত বর্তমানে পশ্চিমবঙ্গে করোনায় সুস্থতার হার বেড়ে হয়েছে ৫৮.১২ শতাংশ। 

রাজ্য স্বাস্থ্য দফতর জানায়, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৪৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে শনিবার (২০ জুন) পর্যন্ত রাজ্যে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৩১ জনে।

সরকারি হিসেবে শেষ ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হলো ৫৪০ জন।

সূত্র জানায়, শনিবার পশ্চিমবঙ্গে মোট ১০ হাজার ৩৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত রাজ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে মোট ৩ লাখ ৯০ হাজার ৯৪২টি।
 
পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণে শীর্ষে রয়েছে কলকাতা। এখানে এখন পর্যন্ত শনাক্ত হয়েছনে ২ হাজার ৩৮ জন। এরপরই আছে উত্তর ২৪ পরগনায় ৭৪০ জন, হাওড়ায় ৫৬৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩৪৯ জন ও হুগলিতে ২৫৫ জন।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানা যায়, পশ্চিমবঙ্গে মোট ৭৭টি করোনা হাসপাতাল রয়েছে। এর মধ্যে সরকারি কোভিড হাসপাতালের সংখ্যা ২৪, বেসরকারি হাসপাতালের সংখ্যা ৫৩। করোনা আক্রান্তদের জন্য মোট বেড আছে ১০ হাজার ৩৪০টি। মোট আইসিউ বেড আছে ৯৪৮টি। অন্যদিকে মোট ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি।

এদিকে শেষ ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ১৪ হাজার ৫১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সরকারি হিসেবে মৃত্যু হয়েছে ৩৭৫ জনের। সব মিলিয়ে দেশটিতে করোনায় এখন পর্যন্ত ১২ হাজার ৯৪৮ জন মারা গেছেন। শনিবার পর্যন্ত ভারতে করোনা শনাক্তের সংখ্যা হলো ৩ লাখ ৯৫ হাজার ৪৮। এদের মধ্যে ১ লাখ ৬৮ হাজার ২৬৯ জন সেরে উঠেছেন।

বাংলাদেশ সময়: ০৬১৬ ঘণ্টা, জুন ২০, ২০২০
ভিএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।