ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারত

হাওড়া ব্রিজের কাছে এখনও আগুন, ১০টি বিস্ফোরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
হাওড়া ব্রিজের কাছে এখনও আগুন, ১০টি বিস্ফোরণ হাওড়া ব্রিজের কাছে এখনও আগুন, ১০টি বিস্ফোরণ, ছবি: বাংলানিউজ

কলকাতা: কলকাতার বড় বাজারে, হাওড়া ব্রিজ সংলগ্ন আর্মেনিয়ান ঘাটে এখনও আগুন জ্বলছে। ইতোমধ্যে অন্তত ১০টি ডিজেল ট্যাঙ্ক বা ড্রাম বিস্ফোরণের আওয়াজ পাওয়া গেছে।

মঙ্গলবার (০৭ নভেম্বর) রাতে আগুন লাগে ব্রিজ সংলগ্ন আর্মেনিয়ান ফেরিঘাটের কাছের এক গুদামে। যা বিশালভাবে ছড়িয়ে পড়ে।

মূলত ডিজেল মজুতসহ একাধিক দাহ্য রাসায়নিক পদার্থ থাকায় গুদামে আগুন ছড়াতে খুব বেশি সময় লাগেনি। ঘটনাস্থলে কাজ করছে দমকলের ২০টি ইউনিট। তবে এখনও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।  নিরাপদস্থানে সরিয়ে নেওয়া হয়েছে বসবাসকারীদের। প্রয়োজনে সারারাত চলবে অভিযান।

দমকলকর্মীরা বলছেন, আগুন যাতে ছড়িয়ে যেতে না পারে সে ব্যবস্থা করা হয়েছে। চারদিকে পাম্প বসিয়ে কাজ করা হচ্ছে। তবে ভেতরে এখনও ঢোকা যায়নি। এরই মধ্যে পরপর ১০টি বিস্ফোরণ হয়েছে। মনে করা হচ্ছে ডিজেলের ট্যাঙ্ক বা ড্রাম থেকে এই বিস্ফোরণ।

গঙ্গায় চলাচলকারী লঞ্চ ও সরকারি জলযানগুলোর জন্য প্রয়োজনীয় ডিজেল মজুত করে রাখা হতো ওই গুদামে। বিপুল পরিমাণ ডিজেল মজুত ছিল। ডিজেলে ঠাসা গুদামে আগুন খুব অল্প সময়ের মধ্যেই মারাত্মক আকার নেয়। প্রাথমিক অবস্থাতেই দমকলের আটটি ইউনিট পাঠানো হয়। পরে বাড়ানো হয় সংখ্যা। ঘটনাস্থলে আরও কাজ করছে বিপর্যয় মোকাবেলা দল। সঙ্গে কাজে নেমেছে গঙ্গাবক্ষে মেট্রোর কাজের মজুররা।

এছাড়াও পরিদর্শন করেছেন দমকল মন্ত্রী ও বড় কর্মকর্তারা, নগরপাল রাজীব কুমার, কলকাতার মেয়র প্রমুখ।

হাওড়া ব্রিজের কাছে ভয়াবহ আগুন

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
ভিএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।