ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ভারত

কলকাতায় জমজমাট বিজয় উৎসবের তৃতীয় দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
কলকাতায় জমজমাট বিজয় উৎসবের তৃতীয় দিন কলকাতায় বিজয়

কলকাতায় চলা পাঁচ দিনব্যাপী বিজয় উৎসবের তৃতীয় দিনটি ছিল জমজমাট। একদিকে কাচ্চি বিরিয়ানি, ভুনা খিচুড়ি আর অন্যদিকে পিঠার স্বাদ। মঞ্চে ছিল কখনও লালন গীতি আবার কখনও রবীন্দ্র-নজরুল থেকে আধুনিক বাংলা গান।

কলকাতা: কলকাতায় চলা পাঁচ দিনব্যাপী বিজয় উৎসবের তৃতীয় দিনটি ছিল জমজমাট। একদিকে কাচ্চি বিরিয়ানি, ভুনা খিচুড়ি আর অন্যদিকে পিঠার স্বাদ।

মঞ্চে ছিল কখনও লালন গীতি আবার কখনও রবীন্দ্র-নজরুল থেকে আধুনিক বাংলা গান।
 
উৎসবে তৃতীয় দিনের আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা জনাব নাসিরুদ্দিন ইউসুফ বাচ্চু। মুক্তিযুদ্ধের সময়কার বিভিন্ন স্মৃতিচারণা করে বাচ্চু বলেন, বাংলাদেশ ভালো থাকলে ভারতও ভালো থাকবে।

নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে আসা দর্শকরা একদিকে কাচ্চি বিরিয়ানি, পিঠাপুলির স্বাদ গ্রহণের সাথে সাথে সাগ্রহে বাংলাদেশের বিভিন্ন পণ্য কেনেন।

শনিবার (১৭ ডিসেম্বর) সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন তাপস দত্ত, মুনিরা পাপ্পু, সালমা আকবর, সাজিদ আকবর, ইয়াকুব আলি খান, বুলবুল ইসলামসহ গানের দল লালন ভাবনগর।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।