ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ভারত

৯৩ শতাংশ মানুষ মোদীর পাশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
৯৩ শতাংশ মানুষ মোদীর পাশে

ভারত সরকারের আনা ‘অ্যাপ’ –এর মাধ্যমে মতামত দেওয়া মানুষের ৯৩ শতাংশ মানুষ নোট বাতিলে প্রধানমন্ত্রীর সঙ্গে আছেন বলে জানিয়েছেন। ‘অ্যাপ’ চালুর পর প্রতি মিনিটে গড়ে ৪শ জন ভারতীয় নোট বাতিল নিয়ে তাদের মতামত দিয়েছেন।
 

কলকাতা: ভারত সরকারের আনা ‘অ্যাপ’ –এর মাধ্যমে মতামত দেওয়া মানুষের ৯৩ শতাংশ মানুষ নোট বাতিলে প্রধানমন্ত্রীর সঙ্গে আছেন বলে জানিয়েছেন। ‘অ্যাপ’ চালুর পর প্রতি মিনিটে গড়ে ৪শ জন ভারতীয় নোট বাতিল নিয়ে তাদের মতামত দিয়েছেন।



প্রথমদিনেই ৫ লাখ মানুষ মতামত দেন। এর মধ্যে মাত্র দুই শতাংশ ভারতীয় বিরুদ্ধে মত দিয়েছেন বলে প্রধানমন্ত্রীর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। তবে ‘অ্যাপ’-এ মতামত নেওয়াকে কটাক্ষ করেছে জাতীয় কংগ্রেস।  

বিরোধীদলের নেতারা মনে করছেন দেশের একটি অংশ নিরক্ষর, অনেকেই মোবাইল ফোন ব্যবহার করেন না, তার মধ্যে স্মার্টফোন আছে এমন মানুষের সংখ্যা আরও কম। সেখানে এ ধরনের মতামতের মাধ্যমে কোনো সঠিক চিত্র ফুটে উঠতে পারে না।

‘অ্যাপ’-এ ইতিবাচক মত দিলেও মাঠে ময়দানে মানুষ পরিকল্পনার বাস্তবায়ন নিয়ে ক্ষোভ চেপে রাখছেন না। এটিএম ও ব্যাংকের লাইনে অপেক্ষারত সাধারণ মানুষের একটি বড় অংশ মনে করছেন, সঠিক পরিমাণে খুচরো নোট বাজারে না এনে নোট বাতিলের সিন্ধান্ত সমস্যা তৈরি করেছে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এসএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।