ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

অনিল বাগচীর একদিন দেখে উচ্ছ্বসিত কলকাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
অনিল বাগচীর একদিন দেখে উচ্ছ্বসিত কলকাতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস ‍অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘অনিল বাগচীর একদিন’ দেখে উচ্ছ্বসিত কলকাতার চলচ্চিত্রপ্রেমীরা।

বুধবার (২৩ ডিসেম্বর) চলচ্চিত্রটির এক বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করে কলকাতাস্থ বাংলাদেশ উপ হাইকমিশন।



মোরশেদুল ইসলামের পরিচালনা এবং কলাকুশলীদের অভিনয় অকুণ্ঠ প্রশংসা কুড়িয়েছে কলকাতায়। সিনেমাটি দেখতে হাজির হয়েছিলেন কলকাতার বিভিন্ন পেশার মানুষ।

উপস্থিত দর্শকদের মধ্যে অনেকেরই হুমায়ূন আহমেদের উপন্যাসটি আগেই পড়া ছিলো। যেসব দর্শকরা উপন্যাসটি পড়েননি তারাও এই সিনেমা দেখে উপন্যাসটি পড়ার আগ্রহ প্রকাশ করেন।

দর্শকরা জানান চলচ্চিত্রে উপন্যাসের মূল ভাবনা সুন্দরভাবে প্রকাশ করেছেন পরিচালক। চলচ্চিত্রে গাজী রাকায়েতের অভিনয় দর্শকদের হৃদয় ছুঁয়েছে।

সিনেমা দেখে অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে দর্শকরা জানান, বাঙালির কোনো ধর্ম হয় না। বাঙালি একটা জাতিসত্তা, নিজেই একটা ধর্ম।

‘অনিল ‍বাগচীর একদিন’ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করায় কলকাতাস্থ বাংলাদেশ উপ হাইকমিশনকে ধন্যবাদ জানান দর্শকরা।

চলচ্চিত্র প্রদর্শনীতে উপস্থিত ছিলেন পরিচালক মোরশেদুল ইসলাম, উপ হাইকমিশনের প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল, কনস্যুলার ১ এইচ ও সি মইনুল কবীর ও বিএম জামাল হোসেন প্রমুখ।

উপ হাইকমিশনের তরফ থেকে গোর্কি সদন কর্তৃপক্ষকে অল্প সময়ে এই আয়োজনের জন্য ধন্যবাদ জানানো হয়।

বাংলাদেশ সময়: ১০৪ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
ভিএস/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa