ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

ভারত

বিদ্যুৎসেবা স্বাভাবিক চেয়ে আগরতলায় আইনজীবীদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মে ২৯, ২০২৪
বিদ্যুৎসেবা স্বাভাবিক চেয়ে আগরতলায় আইনজীবীদের সড়ক অবরোধ

আগরতলা (ত্রিপুরা): বিদ্যুতের ভোগান্তিতে গত তিন দিন ধরে অন্ধকারাচ্ছন্ন আগরতলার আদালত চত্বর। একাধিকবার অভিযোগ জানানোর পরও কর্তৃপক্ষের নিষ্ক্রিয় ভূমিকার প্রতিবাদে ক্ষুব্ধ আইনজীবীর বুধবার (২৯ মে) সড়ক অবরোধে নেমেছেন।

 

দুপুরের ব্যস্ততম সময়ে অবরোধের জেরে রাজ্যের রাজধানী আগরতলাজুড়ে যানজট দেখা দেয়। শহর রীতিমত স্থবির হয়ে পড়ে। বিভিন্ন রাস্তায় দীর্ঘ লাইন পড়ে যায় যানবাহনের।
 
আইনজীবীদের এই অবরোধের খবর পৌঁছে যায় ত্রিপুরা সরকারের বিদ্যুৎমন্ত্রী রতন লাল নাথের কাছে। প্রায় ৪০ মিনিট পর তিনি আশ্বাস দেন, খুব দ্রুত এই সমস্যার সমাধান করা হবে। এই আশ্বাসের ভিত্তিতে অবরোধমুক্ত হয় সড়ক।

জানা যায়, ঘূর্ণিঝড় রেমালের দাপটে বিদ্যুৎ পরিেসবা সম্পূর্ণ অচল হয়ে পড়ে পশ্চিম জেলার আদালত চত্বরে। বিদ্যুৎ না থাকায় কোনো কাজ করা যাচ্ছিল না। এই পরিস্থিতিতে আইনজীবীদের সংগঠনের সভাপতি এবং সম্পাদক একাধিকবার বিষয়টি বিদ্যুৎ দপ্তরে জানান। কিন্তু তাতেও কোনো ফল হয়নি।  

তাই আইনজীবীরা ঐক্যবদ্ধভাবে রাজধানীর রুরাল্ডসে সড়ক অবরোধে নামেন।  

জ্যেষ্ঠ আইনজীবী সঞ্জীব দত্ত চৌধুরী জানান, বিদ্যুৎহীনতায় গত তিন দিন ধরে আদালত চত্বরে কাজকর্ম লাটে উঠেছে। একইসঙ্গে চলছে পানীয় পানির সংকট। আইনজীবীদের পক্ষ থেকে একাধিকবার বিষয়টি বিদ্যুৎ দপ্তরে জানানো হয়েছে। কিন্তু আদালত চত্বরে বিদ্যুৎ পরিসেবা সচল রাখতে দপ্তর কোনো ব্যবস্থা নেয়নি। এরই প্রতিবাদে আইনজীবীরা সবাই মিলে সড়ক অবরোধে নামতে বাধ্য হয়েছেন।  

বিষয়টি দুঃখজনক বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এসসিএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।