ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

ভারত

ত্রিপুরায় ঘূর্ণিঝড় রিমালের আংশিক প্রভাব, সতর্ক প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ত্রিপুরায় ঘূর্ণিঝড় রিমালের আংশিক প্রভাব, সতর্ক প্রশাসন

আগরতলা (ত্রিপুরা):  ঘূর্ণিঝড় রিমাল ত্রিপুরা রাজ্যে এখনো তাণ্ডব না দেখালেও কিছুটা প্রভাব ইতিমধ্যে পড়েছে। রাজধানী আগরতলাসহ রাজ্যের প্রায় প্রতিটি জেলাতেই অবিরাম হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে।

 

স্থানীয় সময় সোমবার (২৭ মে) ভোর ৩টার পর থেকে বৃষ্টি শুরু হয়েছে আগরতলা শহরজুড়ে। ঝড়ের তোড় তেমন বেশি দেখা না গেলেও বৃষ্টিতে বারণ নেই, থেমে থেমে বৃষ্টি হচ্ছে। মাঝে মাঝে দমকা হাওয়া বইছে।

প্রশাসনের তরফে আগে থেকেই কমলা সতর্কতা জারি করা হয়েছে। তাই সোমবার সকালে রাজধানী আগরতলার বিভিন্ন জায়গায় বাইরে সাধারণ মানুষের তেমন ভিড় চোখে পড়ছে না। যারা জরুরি প্রয়োজনে ঘরের বাইরে বের ছাতা বা রেইনকোট পরে বের হচ্ছেন।  

রাজধানী আগরতলার অন্যতম ব্যস্ত হচ্ছে রাধানগর মোটর স্ট্যান্ড, যেখান থেকে রাজ্যের অন্যান্য জেলায় দূরপাল্লার বাসসহ মাঝারি দূরত্বের গাড়ি চলাচল করে। ঝড়ের কারণে এদিন এই স্ট্যান্ড একেবারে ফাকা দেখা গেল। গাড়ি রয়েছে তবে যাত্রীদের দেখা নেই।

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার জন্য প্রশাসনের সব ধরনের প্রস্তুতি রয়েছে। সাধারণ মানুষদেরও সতর্ক করে দেওয়া হয়েছে, যাতে ঝড়ের সময় তারা ঘরের মধ্যে থাকেন। স্কুল কলেজ ছুটি দেওয়া হয়েছে। জেলেদের মাছ ধরতে জলাশয় বা নদীতে নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আপদকালীন নিরাপত্তা বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে যে কোনো ধরনের বিপর্যয় মোকাবেলার জন্য। সব মিলিয়ে সামুদ্রিক এই ঝড় ত্রিপুরার উপর আছড়ে পড়লেও যাতে ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো যায় এবং মানুষের জীবন রক্ষা করা যায় তার জন্য তৎপর রয়েছে প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।