ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ভারত

মমতা জানালেন, ইন্ডিয়া জোটেই আছে তৃণমূল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, মে ১৬, ২০২৪
মমতা জানালেন, ইন্ডিয়া জোটেই আছে তৃণমূল

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার (১৫ মে) বলেছিলেন, ক্ষমতায় এলে ইন্ডিয়া জোটকে বাইরে থেকে সমর্থন দেবেন। এ মন্তব্যের পর তৈরি হয় ধোঁয়াশা।

২৪ ঘণ্টা না কাটতেই ইন্ডিয়া জোটে তার অবস্থান স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বলেছেন, জাতীয় স্তরে আমরা বিজেপিবিরোধী ইন্ডিয়া জোট তৈরি করেছিলাম। আমরা জোটে থাকব। অনেকে আমাকে ভুল বুঝেছে।

এদিন মেদিনীপুর থেকে নির্বাচনী প্রচারণায় নিজের অবস্থান ব্যাখ্যা করে মমতা বলেন, আমি জোটে আছি। আমি ওই জোট তৈরি করেছি, ফলে আমি জোটে থাকব। বাংলায় সিপিএম-কংগ্রেসের সঙ্গে নেই। কিন্তু সর্বভারতীয় স্তরে জোটে থাকব। ভুল বোঝাবুঝির কোনো জায়গা নেই। ভুল খবর ছড়িয়েছে। এতে বিভ্রান্তি হচ্ছে।

বুধবার হুগলির নির্বাচনী সভা থেকে মুখ্যমন্ত্রী বলেছিলেন, বাংলায় একাই লড়ছেন তিনি। বাম-কংগ্রেসের সঙ্গে তার সখ্য নেই। তবে লোকসভা নির্বাচনে ইন্ডিয়া জোট বিজয়ী হলে, সরকার গঠনের ক্ষেত্রে বাইরে থেকে সমর্থন দেবে তৃণমূল কংগ্রেস।

যদিও এ নিয়ে ইন্ডিয়া জোট শরিক পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেছেন, বিজেপিকে পরাস্ত করতে আমরা বরাবর জোটের পক্ষে ছিলাম। কিন্তু বাংলায় তিনি জোট রাখলেন না। আসলে মুখ্যমন্ত্রীর ধারণা বিজেপি জিতছে। ফলে নিজের জায়গা ঠিক রাখতে বাইরে থেকে জোটকে সমর্থন দেবেন বলেছেন। আসলে তিনি জল মাপতে চাইছেন। মোদি-দিদি সেটিং আমরা বারেবারে বলি। তিনি সে কারণে জোট থেকে দূরত্ব তৈরি করেছেন।  

নিজের অবস্থান ব্যাখ্যা করে মমতা বলেছেন, জাতীয় স্তরে অনেকে আমাকে ভুল বুঝেছেন। আমি বলেছি, বাংলায় কোনো জোট নেই। তবে ইন্ডিয়া জোটটা আমি তৈরি করেছি। ইন্ডিয়া জোটে আমরা থাকব।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, মে ১৬, ২০২৪
ভিএস/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।