ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরা ঘুরে গেলেন আমেরিকা-ইংল্যান্ডের ৬০ পর্যটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
ত্রিপুরা ঘুরে গেলেন আমেরিকা-ইংল্যান্ডের ৬০ পর্যটক

আগরতলা (ত্রিপুরা): উত্তর-পূর্ব ভারতের একেবারে প্রান্তিক রাজ্য ত্রিপুরা ভ্রমণে করেছেন আমেরিকা ও ইংল্যান্ডের ৬০ পর্যটক। তারা এখানকার প্রাকৃতিক সৌন্দর্য এবং পর্যটন পরিকাঠামো দেখে অভিভূত হয়েছেন।

রাজ্যের একটি বেসরকারি ট্রাভেলস সংস্থার উদ্যোগে আমেরিকা ও ইংল্যান্ডের এই পর্যটকরা গত ২৮ ফেব্রুয়ারি ত্রিপুরার বিভিন্ন দর্শনীয় জায়গা দেখতে আসেন। তারা পিলাক, ছবিমুড়া, ডুম্বুর হ্রদ, ত্রিপুরা সুন্দরী মন্দির, নীরমহল, ঊনকোটি ইত্যাদি পর্যটনস্থল ঘুরে দেখে সর্বশেষে রোববার (৩ মার্চ) উজ্জয়ন্ত প্রাসাদ ঘুরে দেখেন।  

এ অঞ্চলের সবচেয়ে বড় মিউজিয়াম উজ্জয়ন্ত প্রাসাদে ত্রিপুরাসহ উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যের কলা, সংস্কৃতিসহ বিভিন্ন ঐতিহাসিক সামগ্রী দেখে তারা অভিভূত হন।  

মিউজিয়াম পরিদর্শন শেষে তারা রাজ্য ছেড়ে যান। তার আগে ত্রিপুরা ভ্রমণে তাদের অনুভূতির কথা ব্যক্ত করেন রেমসং হেয়ার নামে এক পর্যটক। তিনি গোটা টিমের পক্ষে থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, বিভিন্ন পর্যটনস্থল ঘুরে এবং রাজ্যের অতিথিয়তায় তারা অভিভূত।  

সাংস্কৃতিক, আধ্যাত্মিক, ভৌগলিক এবং রাজ্যের জনজাতিদের সংস্কৃতি সম্পর্কে ধারণা নিতে তাদের এই সফর। এখানে এসে নতুন অনেক কিছু তারা জানতে পেরেছেন। ইতিহাস সংস্কৃতি সম্পর্কের নতুন অভিজ্ঞতা সঞ্চয় করে তারা নিজ নিজ বাড়ি ফিরছেন বলে জানান হেয়ার।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৪
এসসিএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।