ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

ভারত

গুজরাটে বজ্রপাতে নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
গুজরাটে বজ্রপাতে নিহত ২০ প্রতীকী ছবি

ভারতের গুজরাটের সুন্দায় রোববার বজ্রপাতে অন্তত ২০ জন নিহত হয়েছেন। এ সময় প্রবল বর্ষণে বিভিন্ন এলাকায় ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

সোমবার এ তথ্য নিশ্চিত করেছে দেশটির স্থানীয় প্রশাসন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেছেন, স্থানীয় প্রশাসন দুর্গত এলাকায় ত্রাণ কাজ চালিয়ে যাচ্ছে।

গুজরাটের বিভিন্ন শহরে খারাপ আবহাওয়া ও বজ্রপাতে বহু মানুষের মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত। এই ট্র্যাজেডিতে যারা তাদের প্রিয়জনকে হারিয়েছে তাদের প্রতি অপূরণীয় ক্ষতির জন্য আমি গভীর সমবেদনা প্রকাশ করছি।

এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’-এ এক পোস্টে লিখেছেন, গুজরাটের বিভিন্ন শহরে খারাপ আবহাওয়া ও বজ্রপাতে বহু মানুষের মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত। এ ট্র্যাজেডিতে যারা তাদের প্রিয়জনকে হারিয়েছে তাদের প্রতি অপূরণীয় ক্ষতির জন্য আমি গভীর সমবেদনা প্রকাশ করছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। স্থানীয় প্রশাসন ত্রাণ কাজে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে, ভারতের আবহাওয়া অধিদপ্তর (আইএমডি) জানায়, দক্ষিণ গুজরাট এবং সৌরাষ্ট্র জেলার কিছু অংশে সোমবার বৃষ্টিপাত কমবে বলে আশা করা হচ্ছে।

স্টেট ইমার্জেন্সি অপারেশন সেন্টার জানায়, রোববার গুজরাটের ২৫২টি তালুকের মধ্যে ২৩৪টিতে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। সুরাট, সুরেন্দ্রনগর, খেদা, তাপি, ভরুচ এবং আমরেলির মতো জেলাগুলো বিশেষ করে ভারী বৃষ্টিপাত হয়েছে। ১৬ ঘণ্টায় ৫০ থেকে ১১৭ মিমি পর্যন্ত রেকর্ড করা হয়েছে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।