ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ভারত

ইডেনে বাংলাদেশের হয় গলা ফাটাবে কলকাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
ইডেনে বাংলাদেশের হয় গলা ফাটাবে কলকাতা

কলকাতা: বাংলাদেশ ক্রিকেট অধিনায়ক সাকিব আল হাসান দেশে ফিরেছেন। বুধবার(২৫ অক্টোবর) দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনও করছেন।

গতকাল সাকিব ছাড়া কলকাতায় পা রেখেছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার মুম্বাই থেকে স্থানীয় সময় বিকেল ৪টা ৫০মিনিটে কলকাতা বিমান বন্দরে অবতরণ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। টিম আছে তাজবেঙ্গল হোটেলে।

শনিবার, (২৮ অক্টোবর) কলকাতার ইডেনে নেদারল্যান্ডের মুখোমুখি হবে লাল-সবুজ পতাকার দল। তার আগে বৃহস্পতিবার(২৬ অক্টোবর) স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটা থেকে রাত ৮ পর্যন্ত ইডেনে প্র্যাকটিসে নামবে টিম বাংলাদেশ।

এমন অবস্থায় বাংলাদেশ দলের জয় নিয়ে আশাবাদী বাংলাদেশ এবং কলকাতার ক্রিকেট সমর্থকেরা। কলকাতাবসীর অভিমত ভারত- বাংলাদেশ বাদে, বাংলাদেশ যখনই অন্য দেশের মুখোমুখি হবে তখনই শতভাগ সমর্থন থাকবে মিত্ররাষ্ট্র বাংলাদেশের দিকে।

কলকাতাবাসী অরিন্দম স্যান্যাল বলেছেন, ইডেন বাঙালির মাঠ। ইডেন বাঙালিকে কখনই বিরূপ করে না। অবশ্যই নেদারল্যান্ডসকে ফাইট দেবে এবং জিতবে বাংলাদেশ। তিনি আরও বলেছেন, তবে আমরা কলকাতাবাসীরা তাকিয়ে আছি বাংলাদেশ- পাকিস্তানের ম্যাচের দিকে। সেদিন গোটা কলকাতাসহ সমগ্র ভারত, পাকিস্তানকে পরাস্ত করতে অবশ্যই স্বর চড়াবে বাংলাদেশের হয়ে।

কলকাতার ক্রিকেটপ্রেমীরা যখন ইডেনের ম্যাচ নিয়ে জোড় প্রস্তুতি নিচ্ছে। তখন কলকাতার মারকুই স্ট্রিটে ভীড় বাড়ছে বাংলাদেশিদের। জোট বেধে ইডেনে খেলা দেখার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তারা। বৃহস্পতিবার থেকেই বাংলাদেশিরা ঢুকছেন কলকাতায়। অর্থাৎ প্রিয় দলের জন্য গলা ফাটাতে প্রস্তুত হচ্ছেন কলকাতায় অবস্থানরত বাংলাদেশি সমর্থকরা।

ঢাকা থেকে ১১জন দলবেঁধে কলকাতা এসেছেন ইডেনে বাংলাদেশ ম্যাচ দেখবে বলে। তাদের অভিমত, আমরা তো আশা করি বাংলাদেশ প্রত্যেকটা ম্যাচ জিতুক। হয়তো এবার আমাদের ভাগ্যটা একটু খারাপ তাই হয়ত সেভাবে পারফরম্যান্স করতে পারছি না। তবে আমরা চরম আশাবাদী ইডেনের পরপর দুটো ম্যাচ আমরাই জিতব।

বাংলাদেশ এবং নেদারল্যান্ডের, দুই দলই ওয়ার্ল্ড কাপের পাঁচটা ম্যাচে একটি করে জয় পেয়েছে। বাংলাদেশ হারিয়েছে আফগানিস্তানকে এবং সাউথ আফ্রিকাকে পরাজিত করেছে নেদারল্যান্ড। এ প্রেক্ষিতে ফরিদপুরের বাসিন্দা নবাব বলেছেন, নেদারল্যান্ড ম্যাচে আমাদের প্লেয়াররা যদি মানসিক চাপ খুব একটা না নেয়, এই ম্যাচ খুব সহজেই আমরা জিতব। আর পাকিস্তান ম্যাচে একটু প্রেসার হবে। তা সত্ত্বেও ইডেনের পিচটা আমাদের প্লেয়াররা খুব ভালো চেনে, আশা করছি সেই ম্যাচটাও ভালো ফল করব। জাস্ট প্রথম দশটা ওভার প্লেয়াররা যদি একটু ভালো খেলতে পারে, ইনশাল্লাহ ৩০০ প্লাস রান করবো এবং পাকিস্তান ম্যাচটায় বাংলাদেশ জিতবে।

কলকাতাবাসী সৌভিক বলেছেন, কলকাতার  মাটি নিরাশ করবে না বাংলাদেশ ক্রিকেটারদের। অবশ্যই নেদারল্যান্ডকে পরাজিত করবে। ঢাকাবাসী রেহান বলেছেন, আমরা আশাবাদী বাংলাদেশ ভালো ফল করবে। যে কারণে আমরা বাংলাদেশ থেকে ২৫ জন এসেছি ইডেনে খেলা দেখব বলে। আমরা জানি কলকাতাবাসীও আমাদের সাথেই আছে। আমরা সবাই মিলে স্বতঃস্ফূর্তভাবে সাপোর্ট করব আগামী পরশুদিনের বাংলাদেশ নেদারল্যান্ড খেলায়।  


বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২৬ অক্টোবর, ২০২৩
ভিএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।