ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় দুটি বিধানসভা আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
ত্রিপুরায় দুটি বিধানসভা আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে 

আগরতলা (ত্রিপুরা): মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ভারতের বিভিন্ন রাজ্যের সঙ্গে ত্রিপুরায় দুটি বিধানসভা আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। এ দুটি আসন হচ্ছে- ২০ নম্বর বক্সনগর ও ২৩ নম্বর ধনপুর।

 

এদিন সকাল ৭টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুটি বিধানসভা আসনের ১১০টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে ধনপুর বিধানসভায় ভোটকেন্দ্র রয়েছে ৫৯টি। ভোটার রয়েছে ৫০ হাজার ৩৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৬ হাজার ৬৪ জন ও নারী ভোটার ২৪ হাজার ২৮২ জন। বক্সনগর বিধানসভায় ৫১টি ভোটকেন্দ্র রয়েছে। ভোটার রয়েছেন ৪৩ হাজার ১৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ২০৯ জন ও নারী ভোটার ২০ হাজার ২৪০ জন।

প্রতিটি বিধানসভা কেন্দ্রে দুটি করে মডেল পোলিং স্টেশন রয়েছে। দুটি করে ভোটকেন্দ্র রয়েছে। যেগুলো সম্পূর্ণভাবে নারী ভোটগ্রহণ কর্মীদের দ্বারা পরিচালিত হচ্ছে। বিশেষভাবে সক্ষমদের দ্বারা পরিচালিত একটি করে ভোটকেন্দ্র রয়েছে দুটি বিধানসভাতেই।

ভোটকেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে রয়েছে টিএসআর ও ত্রিপুরা পুলিশ কর্মীরা। এছাড়া মোবাইল টিমের মাধ্যমে নিরাপত্তাকর্মীরা বিভিন্ন এলাকা পরিদর্শন করছে। ভোটারদের ভোটদানে কোনও সমস্যা হলে সঙ্গে সঙ্গে ১৯৫০ এ টোল ফ্রি নম্বরে ফোন করার ব্যবস্থা করা হয়েছে। এ নম্বরে ফোন করার সঙ্গে সঙ্গে নির্বাচন কমিশনের তরফে এলাকায় দ্রুত নিরাপত্তাকর্মী পাঠানোর ব্যবস্থা রাখা হয়েছে।  

ভোটগ্রহণকে কেন্দ্র করে এখন পর্যন্ত কোনো ধরনের হিংসাত্মক ঘটনার খবর পাওয়া যায়নি। দুয়েকটি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন তথা ইভিএমের যান্ত্রিক ত্রুটির কারণে কিছুটা দেরি হয়েছে। এছাড়া আর কোনো সমস্যা হয়নি। সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্রে লাইনে দাঁড়িয়ে পরিচয়পত্র দেখিয়ে ভোটাররা ভোট দিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৩
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad