ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ভারত

সমরেশ মজুমদারের মরদেহে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, মে ৯, ২০২৩
সমরেশ মজুমদারের মরদেহে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তরা

কলকাতা: পশ্চিমবঙ্গের বাংলা ক্যালেন্ডার অনুযায়ী মঙ্গলবার পঁচিশে বৈশাখ। অর্থাৎ রবীন্দ্রজয়ন্তী।

ফলে একদিকে পশ্চিমবঙ্গের আকাশে-বাতাসে যেমন খুশির বাতাবরণ, অপরদিকে দুই বাংলার বিশিষ্ট সাহিত্যিকের প্রয়াণে কলকাতার আকাশে এখন শোকের ছায়া।

সোমবার (৮ মে) বিকেলে কলকাতার একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন সাহিত্যিক সমরেশ মজুমদার। হাসপাতালের হিমাঘারে রাখা হয়েছিল তার মরদেহ। মঙ্গলবার (৯ মে) ভোরের আলো ফুটতেই পরিবারের তরফে সাহিত্যিকের মরদেহ নিয়ে আসা হয় তার বাসভবনে। উত্তর কলকাতার শ্যামনগরে বাসভবনে শায়িত আছে সাহিত্যিকের মরদেহ।

এখানে সমরেশ ভক্তরা শেষ শ্রদ্ধা জানিয়েছেন। কারো হাতে ফুলের তোড়া, কারো হাতে ফুলের মালা, শেষ রক্তিম শ্রদ্ধা জানাতে অনেকের হাতেই ছিল গোলাপ ফুল। সবাই শেষবারের মতো শ্রদ্ধা জানিয়েছেন সাহিত্যিককে।

সাধারণ সমরেশপ্রেমীদের পাশাপাশি শ্রদ্ধা জানিয়েছে কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশন। শেষ শ্রদ্ধা জানান, ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস ও প্রেস সচিব রঞ্জন সেন। শ্রদ্ধা জানিয়েছে কলকাতার ইন্দো বাংলা প্রেসক্লাব।

বাসভবনে এসে শ্রদ্ধা জানিয়ে গেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। শ্রদ্ধা জানিয়েছেন, বিজেপি মুখোপাধ্যায় শমীক ভট্টাচার্য। শ্রদ্ধা জানানো হয়েছে কংগ্রেসের তরফে। চিরদিন বাম আন্দোলনে বিশ্বাসীকে শ্রদ্ধা জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বোস ও সিপিআইএমের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম। কিছুক্ষণ পর তার শেষকৃত্য সম্পন্ন হবে কলকাতার নিমতলা মহাশ্মশানে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, মে ০৯, ২০২৩
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।