ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ভারত

কুকুর হাতে ট্রেডমিলে হাঁটলেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মে ৮, ২০২৩
কুকুর হাতে ট্রেডমিলে হাঁটলেন মমতা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

স্বাস্থ্যই সম্পদ। ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ প্রবাদটিকে সবচেয়ে বেশি মূল্য দেন।

৬৮ বছর বয়সী প্রবীণ এ রাজনীতিবিদকে প্রায়ই স্বাস্থ্যকর খাবার ও শরীর চর্চা নিয়ে কথা বলেন।

রোববার (৭ মে) তিনি একটি ভিডিও শেয়ার করেছেন যাতে দেখা যাচ্ছে, তিনি একটি পশমী কুকুর ছানা হাতে নিয়ে ট্রেডমিলে হাঁটছেন। শাড়ি পরিহিত অবস্থায় ছোট্ট কুকুর ছানাটিকে সঙ্গী করে তিনি ট্রেডমিলে হাঁটছেন।

 

ভিডিওটি শেয়ার করার পর, মমতা ক্যাপশনে লিখেন, মাঝে মাঝে কিছু বাড়তি প্রেরণার প্রয়োজন। ভিডিওটি ২৪ ঘণ্টার মধ্যে ২৯ হাজার লাইক পায়।

২০২২ সালের মে মাসে মমতা ও তৃণমূল নেতা সুরেশ কুমার আগরওয়ালের বন্ধুত্বপূর্ণ কথোপকথন ভাইরাল হয়। তখন তৃণমূল কংগ্রেস প্রধান আগরওয়ালকে প্রশাসনিক পর্যালোচনা সভায় তার ওজন সম্পর্কে প্রশ্ন করেন। আগরওয়ালকে স্থূলতার সম্ভাব্য স্বাস্থ্য ঝুঁকি হার্টের জটিলতা সম্পর্কে সতর্ক করেন। তাকে শরীর চর্চার পরামর্শ দেন।

জবাবে আগরওয়াল বলেন, দিদি আমি প্রতিদিন প্রায় আধঘণ্টা শরীর চর্চা করি। তবে আমি পাকোড়া খেতে পছন্দ করি। আমার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপজনিত সমস্যা নেই। আমি কোনো ওষুধও ব্যবহার করি না।

তিনি আরও দাবি করেন, তিনি দিনে অন্তত এক হাজার বার ‘কপালভাতি’ করেন।

মুখ্যমন্ত্রী তাকে উপদেশ দিয়ে বলেন, যদি তুমি পাকোড়া খাওয়া বন্ধ করতে পার, তবে তুমি ওজন কমাতে পারবে। মাসে একবার ভাত খাও, কিন্তু সন্ধ্যা ৭টার মধ্যে রাতের খাবার শেষ করো। যদি তুমি দেরিতে খাও, তবে পরবর্তী দিন ১২ ঘণ্টা অনাহারে থাকো এবং কমপক্ষে এককিলোমিটার হাঁটো।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মে ৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।