ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় বিকল্প রেললাইনের দাবিতে গণঅবস্থান করবে কংগ্রেস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
ত্রিপুরায় বিকল্প রেললাইনের দাবিতে গণঅবস্থান করবে কংগ্রেস

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যে বিকল্প রেলপথ স্থাপন ও একটি রেলওয়ে ডিভিশন স্থাপনের দাবিতে এবার সরব হয়েছে রাজ্যের কংগ্রেস কমিটি।

এই দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৮ মে গৌহাটির মালিগাও এলাকার উত্তর-পূর্ব সীমান্ত রেলের অফিসের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করবে তারা।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সভাপতি এবং বিধায়ক বিরজিৎ সিনহা।  

আগরতলার প্রদেশ কংগ্রেস ভবনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিরজিৎ সিনহা বলেন, আগামী ৭ মে আগরতলা থেকে বিশাল সংখ্যক সদস্যের এক প্রতিনিধি দল গৌহাটির উদ্দেশ্যে রওনা দেবে এবং পরদিন গণঅবস্থান কর্মসূচি পালন করবে। বিকল্প ট্রেন লাইনটি উত্তর জেলার ধর্মনগর থেকে শুরু হয়ে ঊনকোটি জেলার কৈলাশহর, ধলাই জেলার কমলপুর, খোয়াই জেলা হয়ে আগরতলা পর্যন্ত স্থাপন করতে হবে। আবার আগরতলা থেকে সিপাহীজলা জেলার সোনামুড়া হয়ে দক্ষিণ জেলা সাব্রুম পর্যন্ত নতুন করে স্থাপন করতে হবে।

পাশাপাশি এই কংগ্রেস নেতা আরও বলেন, রাজ্যের ঊনকোটি জেলার কৈলাশহরে যে পরিত্যক্ত বিমানবন্দর রয়েছে, সেটাকে আবার চালু করার ব্যবস্থা করতে হবে ভারত সরকারকে। এই দাবিতে তারা আগামী দিনে দিল্লিতে গিয়েও বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ে দাবি জানাবেন।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
এসসিএন/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad