ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় খাদ্য এবং পানির চরম সংকট চলছে: জিতেন্দ্র চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
ত্রিপুরায় খাদ্য এবং পানির চরম সংকট চলছে: জিতেন্দ্র চৌধুরী

আগরতলা (ত্রিপুরা, ভারত): ত্রিপুরা রাজ্যের গ্রামীণ ও পাহাড়ী এলাকাগয় কাজ, খাদ্য ও পানির তীব্র সংকট চলছে। সেই সঙ্গে রয়েছে স্বাস্থ্যের সমস্যাও- এমনটাই অভিযোগ করেছেন সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক তথা বিধায়ক জিতেন্দ্র চৌধুরী।

বুধবার (২৬ এপ্রিল) আগরতলার মেলার মাঠ এলাকায় দলের রাজ্য কমিটির অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এমন অভিযোগ করেন তিনি।

এই বাম নেতা বলেন, মঙ্গলবার (২৫ এপ্রিল) রাজ্যের ধলাই জেলার লংতরাইভ্যালি এলাকা ঘুরে এমন অবস্থা প্রত্যক্ষ করেছি।

তিনি অভিযোগ করেন, বিজেপি সরকার দ্বিতীয় বার ক্ষমতায় আসার পর তাদের নেতাকর্মীরা মানুষের কাছ থেকে চাঁদা তুলে আনন্দ উল্লাসে ব্যস্ত রয়েছেন। কিন্তু গ্রামীণ এলাকায় লোকজন যে চরম সংকটের মধ্যে রয়েছে, তা দূর করার জন্য তেমন কোনো উদ্যোগ তাদের নেই। সাবেক বামফ্রন্ট সরকার ক্ষমতায় থাকাকালে পাহাড়ি এলাকায় পানির সংকট দেখা দিলে গাড়িতে করে সরবরাহ করা হতো। কিন্তু এখন তার কিছুই করা হচ্ছে না। আগের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে গরিব মানুষ মধ্যে চাল সংগ্রহ করতে পারলেও এখন তা সম্ভব হচ্ছে না। তাই বেশি দামে তাদেরকে চাল কিনে খেতে হচ্ছে।

সেই সঙ্গে অবিলম্বে সাধারণ গরিব মানুষের কথা চিন্তা করে সরকারকে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার দাবি জানান এই সিপিআই (এম) নেতা।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।