ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ভারত

হিরো বিজেপিকে জিরো করতে একজোটে লড়াইয়ের আহ্বান মমতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
হিরো বিজেপিকে জিরো করতে একজোটে লড়াইয়ের আহ্বান মমতার

কলকাতা: কথা ছিল আগামী মঙ্গলবার (২৫ এপ্রিল)। কিন্তু একদিন আগেই নবান্নে বসে বিজেপি বিরোধী ঐক্যে শান দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, নীতীশ কুমার ও তেজস্বী যাদব।

সর্বভারতীয় দলের তকমা গেলেও জাতীয় রাজনীতিতে এখনও বিজেপি বিরোধী মুখ হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়কে মান্যতা দেন অনেক নেতাই। তাদেরই অন্যতম বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। তারা সোমবার (২৪ এপ্রিল) কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সেরে গেলেন।

এদিন আগামী বছর ভারতের লোকসভা নির্বাচনের আগে এখন থেকেই গেম প্ল্যান তৈরি করে সেই মতো এগোনোর বার্তা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে। এদিন নিজেদের মধ্যে আলোচনা শেষে সাংবাদিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৪ এর নির্বাচনে বিজেপিকে ঠেকাতে গেলে দলীয় স্বার্থের ঊর্ধ্বে উঠে একজোট হয়ে লড়তে হবে বিরোধীদের, এমনই বার্তা উঠে এলো মমতা বন্দ্যোপাধ্যায় ও নীতীশ কুমারদের কথায়।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিহারে সব বিরোধী দল মিলে বৈঠক হতে পারে। একসঙ্গে থেকে একটা বার্তা দিতে হবে। আমরা সবাই একসঙ্গে আছি। বিজেপি অনেক বড় হিরো হয়েছে। জিরো করতে চাই। ভুয়া ভিডিও, গুণ্ডাগিরি করে হিরো হয়েছে বিজেপি। আমাদের ব্যক্তিগত কোনও ইগো নেই। সবাই একসঙ্গে কাজ করতে চাই। এছাড়া এদিন বৈঠকের সম্মিলিত বার্তা ছিল, বিজেপি ইতিহাস বদলে দিচ্ছে। দেশের জন্য কোনও কাজ করছে না। তাই তাদের শূন্য করতে হবে। আর এ লক্ষ্য পূরণের জন্য সমস্ত বিরোধী দলকে একসঙ্গে লড়াই করতে হবে। আগামী লোকসভা ভোটের আগে থেকে প্রস্তুতি নিতে হবে।

এদিন দমদম বিমানবন্দর থেকে সরাসরি রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে আসেন জেডিইউ নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তার সঙ্গে ছিলেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদবের ছেলে তথা বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। নবান্নে তিনজনের মধ্যে বৈঠক হয়। রাজনৈতিক আলোচনার পাশাপাশি বাংলার উন্নয়ন নিয়েও কথা হয়েছে বলে জানা যায়। বাংলার উন্নয়নের ঢালাও প্রশংসা করেন বিহারের মুখ্যমন্ত্রী। তার কথায় বাংলায় সবকিছু কত ভালো হয়েছে। উনি (মমতা) কত উন্নয়ন করেছেন।

এরপরই বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানান তিনি। নীতীশ কুমারের কথায় যাদের ওপর দেশ চালানোর ভার রয়েছে তারা দেশের স্বার্থে কিছুই করছে না। শুধুমাত্র নিজেদের স্বার্থে কাজ করছে। একই সুর শোনা গেছে তৃণমূল সুপ্রিমোর মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেও। তবে কী ফর্মুলায় বিরোধী জোট হবে, তা এখনও স্পষ্ট নয়। সকলে মিলে বসেই এ গেম প্ল্যান তৈরি করবেন বলে জানিয়েছেন মমতা-নীতীশ।
 
বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad