ঢাকা, সোমবার, ১৭ আশ্বিন ১৪৩০, ০২ অক্টোবর ২০২৩, ১৭ রবিউল আউয়াল ১৪৪৫

ভারত

গাদ্দারদের সঙ্গে লড়তে হচ্ছে, প্রস্তুত আছি মাথা ঝোঁকাব না: মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
গাদ্দারদের সঙ্গে লড়তে হচ্ছে, প্রস্তুত আছি মাথা ঝোঁকাব না: মমতা

কলকাতা: আজ খুশির ঈদ। কলকাতার রেডরোডে ঈদের নামাজে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়েই শনিবার (২২ এপ্রিল) রেড রোডের মঞ্চ থেকে সম্প্রীতির বার্তা দেন মুখ্যমন্ত্রী। সবাইকে ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি আবারও মমতা বন্দ্যোপাধ্যায় এদিন নিশানা করেছেন কেন্দ্রের শাসক দল বিজেপিকে।

নামাজ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এবার এত গরমের মধ্যেও এত সুন্দরভাবে রোজা পালন করেছেন। এতেই বোঝা যায়, সৃষ্টি কর্তার কাছে আপনারা যে কথা রাখেন তা একশো শতাংশ পূর্ণ করেন। আমি সবাইকে ঈদ মুবারক জানাচ্ছি। এতে উল্লাসে মেতে উঠেন মুসল্লিরা।

এরপরই মঞ্চ থেকে বিজেপিকে নিশানা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এটা শান্তির বাংলা। এটা দাঙ্গার বাংলা নয়। আমরা শান্তি চাই। আমরা দেশভাগের পক্ষে নই। আমি প্রতিজ্ঞা করছি যারা দেশ ভাগের চেষ্টা করছে, আমার জীবন থাকতে তা হতে দেবো না। বিভেদের রাজনীতি বিজেপির করে। দেশের সংবিধান, ইতিহাস বদলাতে চাইছে মোদী সরকার। আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত। আমরা দাঙ্গা চাই না, শান্তি চাই। কোনও কোনও গাদ্দারের দল শান্তি নষ্ট করার চেষ্টা করছে। গাদ্দারদের সঙ্গে লড়তে হচ্ছে। প্রস্তুত আছি মাথা ঝোঁকাব না।

তিনি বলেন, কেন্দ্রীয় সরকার বিরোধীদের এজেন্সি দিয়ে ‘চাপে’ ফেলার রাজনীতি করছে, দীর্ঘদিন ধরেই কেন্দ্রের বিরুদ্ধে এমন অভিযোগ তুলছে বিরোধী দল শাসিত রাজ্যগুলো। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখেও ফের একবার একই অভিযোগ শোনা গেল।

তিনি আরও বলেন, আমাকে তো এজেন্সির সঙ্গেও লড়তে হচ্ছে। আমি তৈরি আছি। কিন্তু মাথা ঝোঁকাব না। আমি এনআরসি করতেও দেবো না। আপনারা সবাই ভালো থাকবেন। শান্তিতে উৎসব পালন করুন।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
ভিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa