ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ভারত

বিধায়ক পদ ছাড়লেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
বিধায়ক পদ ছাড়লেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক

আগরতলা(ত্রিপুরা): ত্রিপুরা ধনপুর বিধানসভার সদস্য পদ থেকে পদত্যাগ করলেন প্রতিমা ভৌমিক। বুধবার (১৫ মার্চ) তিনি বিধানসভায় উপস্থিত হয়ে প্রোটেম স্পিকার বিনয় ভূষণ দাসের কাছে নিজের ইস্তফাপত্র তুলে দেন।

এ সময় তার সঙ্গে রাজ্য মন্ত্রিসভার সদস্য রতন লাল নাথসহ অন্যান্য নেতৃত্ব উপস্থিত ছিলেন।

পদত্যাগপত্র দেওয়ার পর প্রতিমা ভৌমিক জানান, তিনি সাংসদ এবং কেন্দ্রীয় মন্ত্রী থাকার পরও তাকে বিধানসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেওয়া হয়েছিল। তাকে বিপুল ভোটে জয়ী করেছেন এজন্য তিনি বিধানসভা এলাকাসহ রাজ্যের সাধারণ মানুষকে ধন্যবাদ জানান। দলের তরফে এখন তাকে বলা হয়েছে সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্ব পালনের জন্য এবং বিধানসভার পদ থেকে পদত্যাগ করার জন্য। তাই তিনি এদিন প্রদত্যাগ করেছেন বিধানসভা থেকে।  

তার পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন প্রোটেম স্পিকার বিনয় ভূষণ দাস। তিনি বলেন, একজন ব্যক্তি একই সঙ্গে সাংসদ ও বিধায়ক পদে থাকতে পারেন না। তাই তার পদত্যাগ গ্রহণ করা হয়েছে।

ভারতীয় সংবিধান অনুসারে এক ব্যক্তি একইসঙ্গে দুটি পদে থাকতে পারেন না। আবার বিধায়ক বা সাংসদ হিসেবে নির্বাচিত হওয়ার ১৫ দিনের মধ্যে শপথ গ্রহণ করতে হয়।  

সাংসদ প্রতিমা ভৌমিকেরও বিধায়ক হওয়ার ১৫ দিন হয়ে যাবে এরইমধ্যে। তাকে একটি পদ ছাড়তেই হতো। তাই এদিন (১৫ মার্চ) কেন্দ্রীয় মন্ত্রীর পদ রেখে বিধায়কের পদ ছেড়ে দিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এসসিএন/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।