ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়িবহরে গুলি, বোমা হামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়িবহরে গুলি, বোমা হামলা

কলকাতা: ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। শনিবার পশ্চিমবঙ্গের কোচবিহারে যাওয়ার সময় তার গাড়িবহরে ইটপাটকেল ছুড়ে মারা, বোমা হামলা এবং গুলি করা হয়।

তৃণমূল কংগ্রেসের সমর্থকরা এই হামলায় নেতৃত্ব দিয়েছেন অভিযোগ করে নিশীথ প্রামাণিক বলেছেন, ‘যদি ক্ষমতা থাকে, তাহলে বুকে গুলি চালাক’। তবে অভিযোগ অস্বীকার করে রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ বলেছেন, ‘ও হচ্ছে এক নম্বরের মিথ্যাবাদী’।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দলীয় কর্মসূচিতে পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার দিনহাটার বিভিন্ন জায়গায় ঘুরছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। সঙ্গে ছিলেন বিজেপি কর্মীরাও। তার গাড়িবহর যখন স্থানীয় বুড়িরহাট এলাকায় পৌঁছায় তখন কিছুটা দূরে দাঁড়িয়ে কেন্দ্রীয় মন্ত্রীকে কালো পতাকা দেখান তৃণমূলের কর্মীরা। শুধু তাই নয়, নিশীথের গাড়ি লক্ষ্য করে ইট ছুড়ে মারা এবং বোমা ও গুলিও চালানো হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

এই হামলায় ক্ষুদ্ধ নিশীথ প্রামাণিক বলেন, ওরা (তৃণমূল কংগ্রেস) প্রাণে মেরে ফেলতে চায়। রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গিয়েছে। লড়াই করে পারছে না। তাই প্রাণে মারার চেষ্টা করছে। এই পঞ্চায়েত ভোটে অন্যায়ের অবসান আমরা ঘটাবো।

ঘটনার পর চুপ করে থাকেননি বিজেপি কর্মীরাও। তৃণমূল কর্মীদের লক্ষ্য করে পাল্টা ইট নিক্ষেপ করেন তারাও। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, তৃণমূল কংগ্রেস গোটা কোচবিহারকে অশান্ত করার চেষ্টায় আছে। নিশীথ প্রামাণিক কনভয় নিয়ে ঘুরে বেড়াচ্ছেন, তাকে গিয়ে কালো পতাকা দেখানো—এর তো কোনো মানে হয় না। এর আগে বাড়ির সামনে অবস্থান বিক্ষোভে বসা হলো। এভাবে যদি চলতে থাকে তাহলে কোনদিনই পরিবেশ শান্ত হবে না।

এ ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছে তৃণমূল কংগ্রেস। নিশীথ প্রামাণিক এক নম্বরের মিথ্যাবাদী বলে কটাক্ষ করেছেন জেলার দিনহাটার বিধায়ক ও রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। তিনি বলেন, ‘ওর মতো দ্বিচারিতা, রাজনীতিতে কেউ করে না। ও নিজে জেলার বিভিন্ন প্রান্ত থেকে যত সমাজবিরোধী আনছে, প্রায় ২৫-৩০ গাড়ি বা তার বেশি হবে, চারচাকা গাড়ি নিয়ে দিনহাটায় ঢুকেছে গোলমাল করার জন্য। বুড়িরহাটে গিয়ে আমাদের কর্মীদের বাইক ভাঙচুর করেছে। পার্টি অফিস ভাঙচুর করেছে। ’

এর আগে কোচবিহারের সিতাইয়ে আক্রান্ত হয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। সেবার গোসানিমারিতে তার কনভয়ের সামনে বোমাবাজির করার অভিযোগ উঠেছিল। রাজ্যে পঞ্চায়েত নির্বাচন যত সামনে আসছে ততই উত্তপ্ত হচ্ছে পশ্চিমবঙ্গ।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।