ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ভারত

মানুষ বিজেপিকে ছুড়ে ফেলতে প্রস্তুত: পবিত্র কর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
মানুষ বিজেপিকে ছুড়ে ফেলতে প্রস্তুত: পবিত্র কর

আগরতলা (ত্রিপুরা): বিধানসভা নির্বাচনকে সামনে রেখে নিজ আসন খয়েরপুরে প্রচার চালিয়ে যাচ্ছেন ত্রিপুরা রাজ্যের বাম গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম নেতা পবিত্র কর। কয়েকবার খয়েরপুর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তিনি।

তবে ২০১৮ সালের নির্বাচনে পরাজিত হন পবিত্র কর।

তবে এবার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি। সকাল-সন্ধ্যা প্রচার চালিয়ে যাচ্ছেন। মিছিল ও সভার পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগের কাজও করছেন। সবার কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছে বলে জানান তিনি।

পবিত্র কর বলেন, এই নির্বাচন শুধু ত্রিপুরা রাজ্যের জন্য নয়, গোটা ভারতবর্ষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত পাঁচ বছর আগে নির্বাচনী প্রতিশ্রুতি হিসেবে যেসব কথা বলেছিল, সেগুলির একটিও বিজেপি ক্ষমতায় এসে পূরণ করেনি। সাবেক বামফ্রন্ট সরকার ক্ষমতায় থাকালীন চা শ্রমিকসহ অন্যান্যদের বেতন বৃদ্ধি করার কথা বলা হয়েছিল, কিন্তু এই সরকার ক্ষমতায় আসার পর কিছুই করেনি। শ্রমিকদের কথা বলার অধিকার, সংগঠন করার অধিকার সব ছিনিয়ে নিয়েছে।

তিনি বলেন, ত্রিপুরা রাজ্যে এখন শুধু বামেরাই আক্রান্ত নয়। যারা কংগ্রেস দলের সমর্থক তাদের ওপর প্রতিনিয়ত আক্রমণ করা হচ্ছে। এই পরিস্থিতিতে কংগ্রেস এবং বামফ্রন্ট এক হয়েছে বিজেপির দুঃশাসন থেকে রাজ্যকে মুক্ত করার জন্য। বিজেপি রাজ্য থেকে মুছে যাবে তারপর পরবর্তী পদক্ষেপ হিসেবে ২০২৪ সালে দিল্লির ক্ষমতা থেকেও তাদের মানুষ সরিয়ে দেবে।

এই মুহূর্তে মানুষের একটাই দুশ্চিন্তা তারা ভোট দিতে পারবে কিনা। কারণ এখানে সাধারণ মানুষকে ভোট দিতে বাধা সৃষ্টি করছে ক্ষমতাসীন দলের দুষ্কৃতকারীরা, অভিযোগ করেন পবিত্র কর।

তিনি আরও বলেন, ২০১৮ সালে বিজেপিকে জয়ী করার জন্য যেসব নেতাকর্মীরা সক্রিয় ভূমিকা নিয়েছিলেন, তাদের অনেকেই এখন বিজেপির সঙ্গ ছেড়ে দিয়েছেন। প্রতিদিনই নতুন করে মানুষ বামফ্রন্টের সঙ্গে মিলিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।