ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ভারত

কলকাতায় মাদার তেরেসা অ্যাওয়ার্ড প্রদান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
কলকাতায় মাদার তেরেসা অ্যাওয়ার্ড প্রদান ...

‘সেন্ট মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ডে সম্মানিত হলেন বাংলাদেশের ক্রীড়া সংগঠক, শিল্পপতি ও সমাজসেবক মোহাম্মদ শফিকুল আলম জুয়েল। ক্রীড়া ও সামাজিক অবদানের জন্য তাকে এ পুরস্কারে সম্মানিত করা হয়।

একই ক্ষেত্রে অবদানের জন্য সম্মানিত করা হয় বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও শিল্পপতি কুতুব উদ্দিন আহমেদকেও।  

মাদার তেরেসা নামাঙ্কিত ২৩তম আন্তর্জাতিক পুরস্কার প্রদান উপলক্ষে সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় কলকাতার আচার্য জগদীশ চন্দ্র বসু রোডের সেন্ট জেমস স্কুল অডিটোরিয়ামে এই সম্মাননা প্রদান করে মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি।  

মোহাম্মদ শফিকুল আলম জুয়েল ও শিল্পপতি কুতুব উদ্দিন আহমেদের হাতে এই সম্মাননা তুলে দেন বিশপ পিএসপি রাজু, কলকাতার বাংলাদেশ ডেপুটি হাই কমিশনার আন্দালিব ইলিয়াস, মিশনের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন।  

এ ছাড়াও নিজ নিজ ক্ষেত্রে কাজের স্বীকৃতি হিসেবে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক আওয়ার্ড-২০২৩" পেয়েছেন সমাজকর্মী ফাদার ডমিনিক গোমস,  সমাজসেবক স্বপন সমাদ্দার, শিক্ষাবিদ রানা দেব,  শিক্ষাবিদ রুদ্র দেব দাশগুপ্ত, বিনোদনে সুরঞ্জন পাল, সংগীতে ওস্তাদ আসাদ আলী খান ও সুধীর দত্ত, ক্রীড়া ক্ষেত্রে কলকাতার মোহামেডান স্পোর্টিং ক্লাব, ক্রীড়াবিদ সায়নী দাস, শিক্ষাবিদ সি. লিওনাল, সমাজসেবক নীতা দিওয়ান, সমাজসেবক মানজার হোসেন খান, সমাজসেবক আচার্য গোপাল খেত্রী ও কালিপদ পাল।  

এর আগে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন আন্দালিব ইলিয়াস, রঞ্জন সেন, বিশপ পিএসপি রাজু, মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান ড. টিএইচ আয়ারল্যান্ড প্রমুখ। পরে মাদারের প্রতিকৃতিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান তারা।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa