ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় ভোট ১৬ ফেব্রুয়ারি, গণনা ২ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
ত্রিপুরায় ভোট ১৬ ফেব্রুয়ারি, গণনা ২ মার্চ

আগতলা (ত্রিপুরা): ত্রিপুরা বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে ভারতের নির্বাচন কমিশন। আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরা বিধানসভার ভোটগ্রহণ করা হবে এবং ভোট গণনা হবে ২ মার্চ।

ত্রিপুরায় ৬০টি বিধানসভা আসন রয়েছে। সবকটি আসনে একই দিনে ভোট গ্রহণ করা হবে। পাশাপাশি উত্তর-পূর্ব ভারতের আরও দুই রাজ্য নাগাল্যান্ড এবং মেঘালয়ে ভোটগ্রহণ হবে ২৭ ফেব্রুয়ারি এবং গণনা ২ মার্চ।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানী দিল্লিতে নির্বাচন কমিশনের অফিসে এক সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার।

তিনি বলেন, নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গে রাজ্যজুড়ে আদর্শ নির্বাচন বিধি কার্যকর হয়ে গিয়েছে। গেজেট নোটিফিকেশন জারি করা হবে ২১ জানুয়ারি। ওই দিন থেকে প্রার্থীরা তাদের মনোনয়ন জমা করতে পারবেন, মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৩০ জানুয়ারি। মনোনয়ন পর্যবেক্ষণের তারিখ ৩১ জানুয়ারি। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২ ফেব্রুয়ারি।

নির্বাচন যাতে অবাধ, শান্তিপূর্ণ এবং ভয়মুক্ত পরিবেশে হয় সেদিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। ব্যাপক সংখ্যক ভোটাররা যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেদিকেও গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানান মুখ্য নির্বাচন কমিশনার।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এসএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।