ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

সৌদি আরব

বাংলাদেশিদের জন্য সৌদি আরবে সোনালী ব্যাংক চালু করা হবে

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
বাংলাদেশিদের জন্য সৌদি আরবে সোনালী ব্যাংক চালু করা হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: প্রবাসী বাংলাদেশিদের সুবিধার জন্য সৌদি আরবে সোনালী ব্যাংকসহ আরও একটি বেসরকারি ব্যাংকের শাখা খোলার চেষ্টা চলছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম।

শনিবার (০২ জানুয়ারি) সন্ধ্যায় জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে অনুষ্ঠিত জেদ্দা প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম বলেন, সৌদি প্রবাসীদের বৈদেশিক মুদ্রা প্রবাহ দেশের উন্নয়নে অসামান্য অবদান রাখছে। প্রবাসী বাংলাদেশিদের সুবিধার জন্য সৌদি আরবে সোনালী ব্যাংকসহ আরও একটি বেসরকারি ব্যাংকের শাখা খোলার চেষ্টা চলছে।

এ সময় জেদ্দায় বাংলাদেশিদের ব্যবস্থাপনায় পরিচালিত দুইটি স্কুলের ভবন নির্মাণে সহায়তা দেওয়ারও আশ্বাস দেন তিনি।

সৌদি সরকারের সঙ্গে শ্রম বিষয়ক দ্বিপাক্ষিক কিছু বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এখন থেকে প্রতিটি নারী শ্রমিকের সঙ্গে তার নিকটতম একজন পুরুষ শ্রমিক আসার ব্যবস্থা থাকবে, জানান নুরুল ইসলাম।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে ‍উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ইফতেখার হায়দার চৌধুরী, বিএমইটির মহাপরিচালক বেগম শামসুন্নাহার, জেদ্দার কনসাল জেনারেল একেএম শহিদুল করীম।

সভা পরিচালনা করেন কনসাল আলতাফ হোসেন এবং স্বাগত বক্তব্য রাখেন কাউন্সিলর মো. মোকাম্মেল হোসেন।

এছাড়াও অ্যাডভোকেট মাহমুদুল হাসান শামীম, মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন চৌধুরী, কাজী আমিন আহমেদ, ইউসুফ মাহমুদ ফরাজী, আজিজুল হক, আবদুল জলীল বেপারী, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মার্শেল করীর পান্নু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa