ঢাকা, সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

সৌদি আরব

প্রবাসীদের সম্পদ রক্ষায় প্রয়োজনে পাহারাদার নিযুক্ত করা হবে

মোহাম্মদ আল আমীন, সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
প্রবাসীদের সম্পদ রক্ষায় প্রয়োজনে পাহারাদার নিযুক্ত করা হবে ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: বাংলাদেশে প্রবাসীদের পরিবারের কোন সমস্যা হলে আমাকে জানাবেন। আমি সেই পেপার নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়সহ যেখানে যেতে হয় যাবো।

আপনাদের সমস্যা সমাধান করবো। প্রয়োজনে আপনাদের সম্পদের পাহারাদার নিয়োজিত করবো।

বুধবার (৩০ ডিসেম্বর) রাতে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের দেয়া সংবর্ধনা ও নৈশভোজ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

তিনি আরও বলেন, ‘এয়ারপোর্টে প্রবাসীদের হয়রানি অনেকটা লাঘব হয়েছে। আস্তে আস্তে পুরোপুরি সমাধান হবে। আমি মাঝে মধ্যেই এয়ারপোর্টে গিয়ে বসে থাকি। ’ যোগ করেন মন্ত্রী।

অভিবাসন ব্যয় কমানোর ব্যাপারে মন্ত্রী বলেন, সৌদি আরবে আসতে পাসপোর্ট বানানো ছাড়া আর কোন টাকা লাগে না। যারা আসছে তাদেরকে জিজ্ঞেস করলেও স্বীকার করে না যে তারা টাকা দিয়ে যাচ্ছেন। কিন্তু আজকে এখানে এসে শুনলাম তারা ৫০,৬০ হাজার এমনকি ১ লাখ ২০ হাজার টাকা পর্যন্ত দিয়েছেন। টাকা দিয়ে গোপন করলে আমাদের কিছুই করার থাকে না।

তিনি আরও বলেন, আমি শিক্ষক এরপর ব্যবসায়ী, এরপর মন্ত্রী হয়েছি। আমি সব বুঝি, বুঝেও চুপ করে থাকি। আপনাদের যে কোন সমস্যা আমাকে জানাবেন। আমার কাছে যেতে কোন এসাইনমেন্টের দরকার হয় না। আমার অফিসে গিয়ে শুধু একটা স্লিপ পাঠাবেন যে আমি অমুক আপনার সাথে দেখা করতে চাই।

এ সময় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ব্যাংক, ওয়েজ ওনার্স বোর্ড এবং বিএমইটি’র বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন প্রবাসী কল্যাণ মন্ত্রণায়ের সচিব ইফতেখার হায়দার চৌধুরী।

দূতাবাসের কাউন্সিলর (শ্রম) সারওয়ার আলম এর সঞ্চালনায় এবং রাষ্ট্রদূত গোলাম মসীহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ইফতেখার হায়দার চৌধুরী, রিয়াদ মহানগর আওয়ামী লীগের সভাপতি সালাহ উদ্দিন ফারুক, সহসভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক সেলিম ভুইয়া, বাংলা স্কুলের ভাইস চেয়ারম্যান শামীম আবেদীন, ইংলিশ স্কুলের প্রিন্সিপ্যাল বজলুর রশির, আবুল বাশার মৃধা, মোহাম্মদ আলী নুর, কাজী মাসুদুর রহমান, মোজাম্মেল হক প্রমুখ।

বিএমইটির মহাপরিচালক শামসুন্নাহার বেগম, জেদ্দার কনসাল জেনারেল একেএম শহীদুল করিম, ডিফেন্স এটাশে ব্রিগেডিয়ার ফারুক উল হক, দূতাবাসের মিশন উপ-প্রধান মো. নজরুল ইসলাম, কার্যালয় প্রধান মনিরুল ইসলাম, কাউন্সিলর (পাসপোর্ট) মো. খাইরুল আলম, কাউন্সিলর (পলিটিক্যাল) ফরিদ উদ্দিন, কাউন্সিলর (ইকোনমিক) আবুল হাসান, কাউন্সিলর (শ্রম) মোকাম্মেল হোসেন, প্রথম সচিব (শ্রম) মিজানুর রহমান, নুর মোহাম্মদ মাসুম, শফিকুর রহমান, বিমানের রিয়াদ ডিস্ট্রিক্ট ম্যানেজার হেলাল উদ্দিন, স্টেশন ম্যানেজার মাহফুজুর রহমান, অপারেশন ম্যানেজার হানিফ চৌধুরীসহ দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ ও এর বিভিন্ন অংগ সংঠনের নেতা-কর্মী এবং প্রবাসীরা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa