ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

সৌদি আরব

২০১৫ সালের বিজয় দিবসে দেশবাসী শান্তির নিঃশ্বাস নিচ্ছে

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
২০১৫ সালের বিজয় দিবসে দেশবাসী শান্তির নিঃশ্বাস নিচ্ছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: ২০১৫ সালের বিজয় দিবসে দেশবাসী শান্তি নিঃশ্বাস নিচ্ছে কারণ, ৪৪ বছর পর যুদ্ধাপরাধীদের বিচারের শাস্তি দিয়ে দেশ কলঙ্কমুক্ত হয়েছে।

শহীদদের আত্মা কিছুটা হলেও শান্তি পাচ্ছে।

শেখ মুজিবুর রহমানের যোগ্য নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল। বিশ্ব মানচিত্রে একটি রাষ্ট্র হিসেবে জন্ম নিয়েছিলো। আর তার ধারাবাহিকতায় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের মডেল।

বৃহস্পতিবার (২৪ডিসেম্বর) রাতে বঙ্গবন্ধু পরিষদ জেদ্দা শাখার বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী।

ভারতের জনগণের কাছে কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন, এক কোটি শরণার্থীদের তারা আশ্রয় দিয়েছিল এবং আমাদের মুক্তিযুদ্ধে ভারতের সেনাবাহিনী তাদের রক্ত দিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন, আমরা তাদের কাছে কৃতজ্ঞ।

এ সময বিদেশের মাটিতে নিজের কর্ম আর চেতনা দিয়ে বাংলাদেশের ভাবমূর্তিকে আরো উন্নতির শিখরে নিয়ে যাওয়ার আহ্বান জানান ইকবাল সোবহান। এছাড়া তিনি জেদ্দাস্থ বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের অনুষ্ঠানের আয়োজক কমিটিকেও ধন্যবাদ জানান।

স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী আমিন আহমেদ।

সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ও যুগ্ম আহ্বায়ক জিন্নাত আলীর যৌথ পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রেন্ডস অফ বাংলাদেশ জেদ্দার সভাপতি মমতাজ হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মিন্টু, আব্দুল জলিল ব্যাপারী, মার্শাল কবির পান্নু, এম এ কাশেম, সাদেক হোসেন, আতাউর রাহমান, দেলোয়ার হোসেন, ইফতেখার আলম প্রমুখ।

অনুষ্ঠানে প্রবাসী আতাউর রহমানের সম্পাদনায় "বিজয়ের কেতন উড়ে" নামের একটি বই এর মোড়ক উম্মোচন করেন ইকবাল সোবহান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa