ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

সৌদি আরব

জেদ্দায় মুক্তিযোদ্ধা সংসদের বিজয় দিবস উদযাপন

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
জেদ্দায় মুক্তিযোদ্ধা সংসদের বিজয় দিবস উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সৌদি আরব ইউনিটের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ ডিসেম্বর) জেদ্দার একটি কমিউনিটি সেন্টারে দিনব্যাপী বিভিন্ন আয়োজনের মাধ্যমে পালিত হয় ৪৪তম মহান বিজয় দিবস।



অনুষ্ঠানমালায় ছিলো বিজয় র‌্যালি, শিশু-কিশোরদের ক্রিড়া প্রতিযোগতা, আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সৌদি আরব ইউনিট কমান্ডার মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল কাশেম।
 
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল আজিজুর রহমান। প্রধান বক্তা ছিলেন মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মিন্টু।
 
মুক্তিযোদ্ধা মনতাজ হোসেন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা মইনুদ্দিন ভুঁইয়া, কাজী আমিন আহমেদ, আব্দুল জলিল বেপারী, ইয়াসিন পাটোয়ারী প্রমুখ।
 
বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যারা মিথ্যাচার করছে, অরুচিকর কথা বলছে তারা কুলাঙ্গার, তাদেরকে বিচারের মুখোমুখি করে শাস্তি দিতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস জানার ব্যবস্থা করতে সবার প্রতি আহ্বান জানিয়ে তারা বলেন, স্বাধীনতা যুদ্ধ বাঙালি জাতির গর্ব, অহংকার। নতুন প্রজন্ম দেশ-জাতিকে এগিয়ে নিয়ে যাবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা শিগগিরই প্রতিষ্ঠা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

মহান বিজয় দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী সব শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে দেশাত্মবোধক গান ও নাচ পরিবেশনায় সবাইকে মুগ্ধ করেন বিশিষ্ট সংগীত শিল্পী মিজান ও তার দল।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa