ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

আগরতলা

ত্রিপুরা সফর করে গেলেন ভারতের উপরাষ্ট্রপতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
ত্রিপুরা সফর করে গেলেন ভারতের উপরাষ্ট্রপতি

আগরতলা (ত্রিপুরা): মঙ্গলবার (২৯ নভেম্বর) একদিনের জন্য ত্রিপুরা সফর করে গেলেন ভারতের উপরাষ্ট্রপতির জগদ্বীপ ধনকর। এদিন তিনি ভারতীয় বায়ু সেনার বিশেষ প্লেনে আগরতলা বিমানবন্দরে অবতরণ করেন।

 

উপরাষ্ট্রপতিকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকসহ অন্যান্য রাজ্যের অন্যান্য মন্ত্রী আধিকারিকরা।  

বিমান বন্দরে অবতরনের পর ত্রিপুরা মুখ্যমন্ত্রী তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। এরপর উপরাষ্ট্রপতি বায়ুসেনার বিশেষ হেলিকপ্টারে গোমতি জেলার উদয়পুরে যান ত্রিপুরা সুন্দরী মন্দিরে পূজা দিতে।

উদয়পুরের মাতাবাড়ি পৌঁছে উপরাষ্ট্রপতি সোজা চলে যান ত্রিপুরেশ্বরী মন্দিরে ও তার স্ত্রী সুদেশ ধনকরকে সঙ্গে নিয়ে পূজা দেন। পূজা শেষে ত্রিপুরেশ্বরী মন্দিরের চারদিক প্রদক্ষিণ করেন তিনি। পরে ত্রিপুরেশ্বরী মন্দিরের পূর্ব দিকে থাকা কল্যাণ দিঘিতে গিয়ে মাছ ও কচ্ছপের উদ্দেশ্যে খাবার দেন। ত্রিপুরেশ্বরী মন্দির নিয়ে ভূয়সী প্রশংসা করেন উপরাষ্ট্রপতি জগদ্বীপ ধনকর।

এরপর আবার উপরাষ্ট্রপতিসহ অন্যান্যরা আবার হেলিকপ্টারে করে আগরতলা ফিরে আসেন। সব শেষে আগরতলার মহারাজা বীর বিক্রম কলেজের একটি অনুষ্ঠানে যোগ দেন। মূলত তিনি শিক্ষামূলক সেমিনারে যোগ দেন। সব শেষে আবার প্লেনে করে দিল্লী ফিরে যান।  

উপরাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে এদিন গোটা আগরতলা ও উদয়পুরসহ ত্রিপুরেশ্বরী মন্দির এলাকা ও মন্দির চত্বরে ব্যাপক নিরাপত্তা বলয়ে মোড়ে দেওয়া হয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa