ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

আগরতলা

আগরতলায় সরস মেলা শুরু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
আগরতলায় সরস মেলা শুরু 

আগরতলা (ত্রিপুরা): আগরতলায় ১৭তম আঞ্চলিক সরস মেলা ২০২২ শুরু হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে আগরতলার পার্শ্ববর্তী হাঁপানিয়া আন্তর্জাতিক মেলা প্রাঙ্গণে এর উদ্বোধন করেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা।

 

এ সময় উপস্থিত ছিলেন আগরতলা পৌর নিগমের মেয়র দীপক মজুমদার, স্থানীয় বিধায়ক মিমি মজুমদার, পশ্চিম ত্রিপুরা জেলা পরিষদের সভাপতি অন্তরা দেব সরকারসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা।

অধ্যাপক ডা মানিক সাহা বলেন, সমাজের প্রায় ৫০ শতাংশ মহিলা। কিন্তু মহিলাদের আর্থিক অবস্থার উন্নতির জন্য আগে তেমন কোনো উদ্যোগ নেওয়া হতো না। ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির দায়িত্ব নেওয়ার পর তাদের আর্থিক অবস্থার উন্নতিতে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। মহিলাদের বিষয়ের গুরুত্বের একটি ঝলক এ মেলায় পাওয়া যাচ্ছে। গ্রামীণ এলাকায় প্রায় ৮৫ শতাংশ মানুষের বসবাস। এসব মানুষের আর্থিক এবং সামাজিক উন্নতি যত বেশি হবে দেশের উন্নতি তত বেশি হবে। ভারতের বর্তমান কেন্দ্রীয় সরকার এবং ত্রিপুরা রাজ্যের সরকার এ অংশের মানুষের উন্নতির জন্য কাজ করছে।  

এ বছর এ মেলার থিম ‘প্রতি ঘরে মাতৃ শক্তি হবে রোজগারী’। এ বছর গোটা মেলা প্রাঙ্গণ সাজিয়ে তোলা হয়েছে। আগরতলা সরকারি আর্ট কলেজের শিক্ষক এবং ছাত্রছাত্রীরা মেলা প্রাঙ্গণ সাজিয়ে তুলেছেন।

রাজ্য গ্রামীণ জীবিকা মিশন এবং গ্রাম উন্নয়ন দপ্তরের যৌথ উদ্যোগে হচ্ছে এ মেলা। চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হস্তশিল্পী এবং সহায়ক দলের সদস্যরা তাদের উৎপাদিত পণ্য সামগ্রী নিয়ে এ মেলায় এসেছেন। পাশাপাশি ত্রিপুরা সরকারের বিভিন্ন দপ্তর তাদের উন্নয়নমূলক কর্মকাণ্ড পৃথক পৃথক স্টলে তুলে ধরেছেন।

উদ্বোধনের পর মুখ্যমন্ত্রীসহ উপস্থিত অন্যান্য অতিথিরা মেলা প্রাঙ্গণের বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসসিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa