ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

আগরতলা

‘আমার সরকার’ উদ্বোধন ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
‘আমার সরকার’ উদ্বোধন ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

আগরতলা (ত্রিপুরা): ভারতের আগরতলার ত্রিপুরায় বৃহস্পতিবার (১৭ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে চালু হলো ‘আমার সরকার’ নামে একটি ওয়েব পোর্টাল। আগরতলার মুক্তধারা মিলনায়তনে গ্রামোন্নয়ন দপ্তরের উদ্যোগে তৈরি এ ওয়েব পোর্টালের উদ্বোধন করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা।

 

উদ্বোধনী অনুষ্ঠিানে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের উপ-মুখ্যমন্ত্রী এবং গ্রাম উন্নয়ন দপ্তরের মন্ত্রী যীষ্ণু দেববর্মণসহ সরকারি কর্মকর্তারা।

মুখ্যমন্ত্রী বলেন, বর্তমান সময়ে উন্নত প্রযুক্তির ব্যবহার বিশেষ করে ওয়েবসাইটগুলো দ্রুততার সঙ্গে তথ্য আদান প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সে কথা বিবেচনা করেই এ পোর্টালের সূচনা হয়েছে। গ্রামীণ এলাকার সাধারণ মানুষের বিভিন্ন চাহিদা এবং সমস্যা দ্রুত নিরসনের লক্ষ্যে তৃণমূল পর্যন্ত সরকারি সুযোগ সুবিধা দ্রুততার সঙ্গে পৌঁছে দেওয়াই এ উদ্যোগের কারণ।

তিনি বলেন, গ্রামের মানুষের অভাব অভিযোগ সহজেই সরকারের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবে ওয়েব ভিত্তিক এ প্ল্যাটফর্ম। এটি ব্যবহার করে ত্রিপুরার বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এবং ভিলেজ কমিটির পঞ্চায়েত সচিব, গ্রামীণ কর্মসূচি সচিব, গ্রাম সচিব এবং গ্রামীণ কর্মসূচি পরিচালকরা গ্রামবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো রাজ্যে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কাছে নথিভুক্ত করতে পারবে। পরবর্তীতে সংশ্লিষ্ট দপ্তরগুলো দ্রুততার সঙ্গে ব্যবস্থা গ্রহণ নিতে পারবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার সবাইকে ভালো রাখার চেষ্টা করছে। গ্রামের মানুষও এর বাইরে নন। আমি বিশ্বাস করি গ্রাম পঞ্চায়েতের সরকারি কর্মীরা সাধারণ মানুষের সঙ্গে কথা বলে যথাযথ তথ্য এ পোর্টালে তুলে ধরবেন। এর মাধ্যমে বর্তমান সরকার গ্রামের মানুষের জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করতে পারবে অনায়াসে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসসিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa