ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
আগরতলায় ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

আগরতলা, (ত্রিপুরা): দুই দিনের সফরে বুধবার (১২ অক্টোবর) আগরতলা এসে পৌঁছেছেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।  

বুধবার তিনি ভারতীয় বায়ুসেনার বিশেষ প্লেনে আগরতলা এসে পৌঁছান।

তাকে স্বাগত জানাতে আগরতলার মহারাজা বীর বিক্রম বিমান বন্দরে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের রাজ্যপাল সত্য দেও নারায়ণ আর্য্য, মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকসহ ত্রিপুরার সরকারের উচ্চ পদস্ত কর্মকর্তারা।

বিমানবন্দরে ত্রিপুরা পুলিশের নারী সদস্যারা গার্ড অব অনার জানান। এরপর তিনি সোজা চলে যান রাজধানীর নরসিংগড় এলাকায়। সেখানে তিনি জুডিসিয়াল একাডেমি এবং আইন বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।  

তারপর দুর্গাবাড়ি চা বাগানে একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। বিকেলে গরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে সেখানে বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। তারপর সন্ধ্যায় আগরতলা টাউন হলে আগরতলা পৌর নিগম আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার (১৩ অক্টোবর) আগরতলা-গৌহাটি-কলকাতা বিশেষ ট্রেন এবং জনশতাব্দী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন তিনি।

সেখান থেকে চলে যাবেন গোমতীর উদয়পুর মা ত্রিপুরা সুন্দরী মন্দিরে পূজা দেওয়ার জন্য। সেখান থেকে সরাসরি চলে আসবেন আগরতলা মহারাজা বীর বিক্রম আন্তর্জাতিক বিমানবন্দরে এবং আসামের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।