ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলা-আখাউড়া রেলপথ নির্মাণকাজ শেষ হবে ৫ মাসের মধ্যে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
আগরতলা-আখাউড়া রেলপথ নির্মাণকাজ শেষ হবে ৫ মাসের মধ্যে

আগরতলা (ত্রিপুরা): ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে বাংলাদেশের আখাউড়া পর্যন্ত রেলপথ নির্মাণের কাজ দ্রুত গতিতে চলছে। আগামী ৪ থেকে ৫ মাসের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

 

এ তথ্য জানিয়েছেন ভারতের উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের লামডিং ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) জে এস লাকরা।

মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। এ অঞ্চলে রেল পরিষেবার বিষয়ে সাধারণ মানুষকে জানাতে আগরতলা রেলওয়ে স্টেশনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগরতলা ও মনিপুররের মধ্যে অত্যাধুনিক ভিস্তাডোম ট্রেন পরিষেবা চালু হচ্ছে। আগরতলা থেকে মণিপুরের খংসাং পর্যন্ত ট্রেনে লাইন নির্মাণ হয়ে গিয়েছে। খুব দ্রুত ‘জন শতাব্দী এক্সপ্রেস’ ট্রেন পরিষেবা চালু করা হবে। পর্যটকদের আনন্দের জন্য এই ট্রেনে অত্যাধুনিক ভিস্তাডোম'র একটি কোচ রাখা হবে।
এই কোচগুলির বিশেষত্ব হচ্ছে যাত্রীরা যাতে বাইরের সুন্দর প্রাকৃতিক দেখতে পারেন তার জন্য কোচগুলির বেশিরভাগ অংশে কাঁচ লাগলো আছে।
এছাড়াও আগরতলা স্টেশনসহ একাধিক স্টেশনে র‌্যাম্প, একাধিক লাইন স্থাপন করা হয়েছে। সেই সঙ্গে বৈদ্যুতিক ট্রেন পরিষেবা শুরু করার জন্য লাইন স্থাপন করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।