ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
ত্রিপুরা সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

আগরতলা, (ত্রিপুরা): দুই দিনের ত্রিপুরার সফরে উদ্দেশ্যে বুধবার (১২ অক্টোবর) আগরতলা আসছেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

মঙ্গলবার (১১ অক্টোবর) পশ্চিম জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধন এবং পুলিশ সুপার শঙ্কর দেবনাথ সংবাদ সম্মেলন করে রাষ্ট্রপতির ত্রিপুরা সফরের বিস্তারিত কর্মসূচি তুলে ধরেন।



পশ্চিম জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধন বলেন, বুধবার স্থানীয় সময় বেলা ১১টা ১৫ মিনিটে বিশেষ প্লেনে আগরতলা বিমানবন্দরে অবতরণ করবেন রাষ্ট্রপতি।  

প্রথমেই জুডিসিয়াল একাডেমি, জাতীয় আইন মহাবিদ্যালয়ের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন তিনি ১১টা ৪০টায়। তারপর দুর্গাবাড়ি চা বাগানে একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। বিকেল সাড়ে তিনটায় আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে  সেখানে বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করবেন তিনি।  

তারপর সন্ধ্যে সাড়ে ছয়টা থেকে সাড়ে সাতটা পর্যন্ত আগরতলা টাউন হলে আগরতলা পৌর  নিগম আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

তারপরদিন অর্থাৎ বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ৮টা ৪৫ মিনিট থেকে ৯টা আগরতলা-গৌহাটি-কলকাতা বিশেষ ট্রেন এবং জনশতাব্দী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন তিনি।

সেখান থেকে সরাসরি চলে যাবেন গোমতী জেলার উদয়পুর মাতা ত্রিপুরা সুন্দরী মন্দিরে। সকাল ১০টা ২০ মিনিটে সেখানে পৌঁছাবেন তিনি। সেখান থেকে সরাসরি চলে আসবেন আগরতলা মহারাজা বীর বিক্রম আন্তর্জাতিক বিমানবন্দরে এবং ১১টা ৪০ মিনিটে তিনি আসামের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

রাষ্ট্রপতির ত্রিপুরা সম্পর্কে কেন্দ্র করে ইতোমধ্যেই সারাই করা হয়েছে ভিভিআইপি রোড গুলিকে। এছাড়াও জোর প্রস্তুতি চলছে পুলিশ প্রশাসনের। নিরাপত্তায় যেন কোনো ধরনের খামতি না হয় সেদিকে কঠোর নজর রাখছে পুলিশ প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।