ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

চট্টগ্রাম-আগরতলা রুটে সরাসরি ফ্লাইট চালানোর সিদ্ধান্ত 

স্টাফ করেসপেন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
চট্টগ্রাম-আগরতলা রুটে সরাসরি ফ্লাইট চালানোর সিদ্ধান্ত  ত্রিপুরা রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী সুশান্ত চৌধুরী

আগরতলা(ত্রিপুরা): অবশেষে ত্রিপুরাবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হচ্ছে। আগরতলার সঙ্গে বাংলাদেশের চট্টগ্রামের সরাসরি বিমান পরিষেবা চালুর সিদ্ধান্ত হয়েছে।

 

মঙ্গলবার (২৩ আগস্ট) ত্রিপুরা রাজ্যের মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

মন্ত্রিসভার বৈঠকের পর এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ত্রিপুরা রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।

তিনি বলেন, ভারত সরকারের উড়ান প্রকল্পের অধীনে সপ্তাহে তিন দিন আগরতলা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে আবার আগরতলার মধ্যে প্রাথমিক ভাবে প্লেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য মন্ত্রিসভা এ সিদ্ধান্ত নেওয়ার আগে ভারত সরকারের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করেছে। তারা অনুমতি দেওয়ার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

মন্ত্রী জানান, আন্তর্জাতিক এ রুটে উড়ান পরিষেবা পরিচালনার জন্য ত্রিপুরা সরকার প্রাথমিক অবস্থায় প্লেন পরিচালকারী সংস্থাকে প্রায় ১৫ কোটি রুপি ভর্তুকি দেবে।  

সুশান্ত চৌধুরী আরও জানান, ফ্লাইট চলাচলে ইতোমধ্যে ভাড়া নির্ধারণ করা হয়েছে। যাত্রী পিছু সাড়ে চার হাজার রুপি ভাড়া নেওয়া হবে। খুব দ্রুত এই পরিষেবা শুরু করা হবে বলেও জানিয়েছেন তিনি।  

ত্রিপুরা রাজ্য সরকারের এই সিদ্ধান্তের ফলে গৌহাটি ও মনিপুরের পর আগরতলার এমবিবি ইয়ারপোর্ট হয়ে উঠল উত্তর পূর্ব ভারতের তৃতীয় আন্তর্জাতিক বিমানবন্দর।  

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।