ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

আগরতলায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী-জাতীয় শোক দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
আগরতলায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী-জাতীয় শোক দিবস পালন

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশের দূতাবাসের সঙ্গে তাল মিলিয়ে ত্রিপুরাতেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।

সোমবার (১৫ আগস্ট) বাংলাদেশ সহকারী হাই কমিশনের উদ্যোগে যথাযথ ভাবগাম্ভীর্য ও মর্যাদার সঙ্গে পালন করা হচ্ছে দিনটি।

দুটি পর্বে অনুষ্ঠান হচ্ছে। প্রথমে আগরতলার কুঞ্জবন এলাকার সহকারী হাই কমিশনের অফিসে প্রঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ হয়। জাতীয় পতাকা তোলেন সহকারী হাই কমিশনার আরিফ মোহাম্মদ। তারপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা করেন উপস্থিত সবাই। এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীবর্গের লিখিত বানী পাঠ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রথম সচিব ও দূতালয় প্রধান মো. রেজাউল হক চৌধুরীসহ সহকারী হাই কমিশনের অন্যান্য আধিকারিক ও অতিথিরা।  

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানটি হবে স্থানীয় বেসরকারি হোটেলে। স্থানীয় সময় বেলা ১১টায় শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হবে। এরপর একে একে সবাই জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করবেন।

সবশেষে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ও কর্মধারার ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং তাৎপর্য নিয়ে আলোচনা করবেন উপস্থিত অতিথিরা।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa